বেনাপোলে অবৈধভাবে আমদানিকৃত পন্য চালানসহ ভারতীয ট্রাক জব্দ

বেনাপোলে অবৈধভাবে আমদানিকৃত পন্য চালানসহ ভারতীয ট্রাক জব্দ
Content TOP

শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি॥

যশোরের বেনাপোল স্থলবন্দরের বড় আঁচড়া এলাকা থেকে ভারতীয় ট্রাকসহ মিথ্যা ঘোষণা দিয়ে ভারত থেকে আমদানিকৃত একটি পণ্য চালান জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ
ঢাকার এপেক্স ফুট ওয়ার লিমিটেড পণ্য চালানটির আমদানিকারক। চালানটির রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের চন্দ্রা কেমিকেল এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড। আমদানিকারক প্রতিষ্ঠান গত ২০ সেপ্টেম্বর ব্যাংক এশিয়ায় একটি এলসি খোলেন পণ্যটি আমদানি করার জন্য। পণ্য চালানটির ইনভয়েস মূল্য দেখানো হয়েছে ২৫ হাজার ৯৬০ মার্কিন ডলার। বেনাপোল কাস্টমস হাউসের ইনভেস্টিগেশন রিসার্স অ্যান্ড ম্যানেজমেন্ট গ্রুপের একটি প্রতিনিধি দল জব্দকৃত মালামাল পরীণ করেছেন। পণ্যচালানটির মালামাল ঘোষণায় ছিল শর্ত সাপে আমদানিকৃত লেদার অ্যান্ড ফুট ওয়ার ইন্ডাস্ট্রিজে ব্যবহারের কাঁচামাল। কিন্তু পরীণকালে পাওয়া যায় ৭ প্যাকেট মোটর পার্টস। যা বাণিজ্যিকভাবে আমদানিযোগ্য।
বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, ‘গোপন সূত্রে সংবাদ পাই একজন আমদানিকারক ভারত থেকে মিথ্যা ঘোষণার মাধ্যমে একটি পণ্য চালান বেনাপোল বন্দরে নিয়ে আসছেন। এমন সংবাদে বন্দরের বড় আঁচড়া এলাকা থেকে পণ্য বোঝাই একটি ভারতীয় ট্রাক জব্দ করি। পরে ট্রাকটি বেনাপোল কাস্টম হাউসে নিয়ে আসা হয়। মালামাল দীর্ঘ সময় পরীা করে মিথ্যা ঘোষণা এবং অমিল পাওয়া যায়। সরকারের রাজস্ব ফাঁকি দিতে এমন কাজটি করছিল এ চক্রটি।’ তবে ট্রাকটি জব্দ করার সময় মেসার্স আব্দুর রউফ এজেন্সি (প্রা.) লিমিটেড নামে একটি কিয়ারিং এজেন্টের প্রতিনিধি জব্দকৃত মালামাল নিজেদের দাবি করলেও পরে তা অস্বীকার করেন।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera