brandbazaar globaire air conditioner

৫ মে পর্যন্ত লকডাউন, গণপরিবহন বন্ধই থাকবে

৫ মে পর্যন্ত লকডাউন, গণপরিবহন বন্ধই থাকবে
epsoon tv 1

করোনার বিস্তার রোধে চলমান লকডাউন বা কঠোর বিধিনিষেধ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টা দিকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

এর আগে সোমবার (২৬ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে আন্তঃমন্ত্রণালয় সভায় লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত হয়। আজ (২৮ এপ্রিল) দুদিন পর সেই প্রজ্ঞাপন জারি হলো।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া আগের মতো জরুরি সেবা দানকারী প্রতিষ্ঠান ছাড়া যথারীতি সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন বন্ধ থাকবে। খোলা থাকবে শিল্প-কারখানা।

এর আগে কোভিড-১৯ সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারাদেশে সোমবার (০৫ এপ্রিল) থেকে শুরু হয় সাত দিনের লকডাউন। লকডাউন শেষে দুদিন বিরতির পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। সেই মেয়াদ শেষ হয় গত বুধবার (২১ এপ্রিল) মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরিস্থিতির উন্নতি না হওয়ায় আজ ২৮ এপ্রিল আবারো লকডাউন জারি করা হলো।  


epsoon tv 1

Related posts

body banner camera