ব্রেকিং নিউজঃ

৪০ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ করে তালিকা প্রকাশ

৪০ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ করে তালিকা প্রকাশ
bodybanner 00

অনেক কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশিত হলো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের সুপারিশকৃতদের তালিকা।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় এ তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়াধীন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ – এনটিআরসিএ। এনটিআরসিএর ওয়েবসাইটে (ngi.teletalk.com.bd) এ তালিকা প্রকাশ করা হয়।

এর আগে বেশ কয়েকবার ফলাফল প্রকাশের উদ্যোগ নেওয়া হলেও তা প্রকাশ হয়নি। সর্বশেষ আদালত পর্যন্ত গড়ায় বিষয়টি। আদালতের নির্দেশে এই তালিকা প্রকাশ করা হলো।

শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অসংগতির অভিযোগ করে নিয়োগ চেয়ে আবেদনকারীদের এক অংশ আদালতে যায়।

পরে এর বিরুদ্ধে রিট করে সরকার।

দুই পক্ষের অভিযোগ ও আপত্তির অবসান ঘটিয়ে আদালত দ্রুত নিয়োগ তালিকা প্রকাশের নির্দেশ দেয়। 

এর প্রায় তিন মাস পর এই তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ।

গত ১৯ ডিসেম্বর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৯ হাজার ৫৩৫টি শূন্য পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

কর্মকর্তারা জানান, সুপারিশকৃত প্রার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এরপর সুপারিশপত্র প্রকাশ করা হবে। সুপারিশকৃত প্রার্থীরা নিজ নিজ পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্রটি ডাউনলোড করে নিবেন।

জানা গেছে, কোনও প্রতিষ্ঠান সুপারিশকৃতদের নিয়োগে বাধা দিলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সংক্রান্ত অভিযোগ পেলে এনটিআরসিএ থেকে শিক্ষা বোর্ডকে বিষয়টি জানানো হবে। বোর্ড প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ভেঙ্গে দিবে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00