brandbazaar globaire air conditioner

৩৫ লাখ নির্মাণ শ্রমিককে প্রণোদনার আওতায় আনার দাবি

৩৫ লাখ নির্মাণ শ্রমিককে প্রণোদনার আওতায় আনার দাবি
epsoon tv 1

করোনা ভাইরাসে তৈরি পোশাক খাতের শ্রমিকদের মতো প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষণা অনুসারে নির্মাণ শ্রমিকদের প্রনোদনার আওতায় আনার দাবি জানিয়েছে নির্মাণ খাতের সংগঠন ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)।

সোমবার সংগঠনটির সভাপতি মো. রবিউল ইসলাম ও সাধারণ সম্পাদন মো. আব্দুর রাজ্জাক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন দাবি জানান।

সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, করোনারকালীন এই দুযোর্গ না খেয়ে থেকে অসহায় জীবন যাপন করছেন ৩৫ লাখ নির্মাণ শ্রমিক।সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার দরজায় দরজায় গিয়ে আবেদন দিলেও কেউ আমাদের শ্রমিকদের বিষয়টি বিবেচনায় নিচ্ছে না। সরকারের বিভিন্ন সংস্থা এই সংস্থা ওই সংস্থায় পাঠায়। ফলে কাজ না থাকায় দিন আনে দিন খায় শ্রমিকরা আজ আমলা তান্ত্রিক জটিলতায় পড়ে অসহায় জীবনযাপন করছে।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে নির্মাণ শ্রমিকরাও মানুষ। তারা এই দেশের নাগরিক হিসেবে অন্যদের মতো বেচে থাকার জন্য প্রণোদনা অংশ হতে পারে। তাই করোনাভাইরাসের কারণে দেশে কর্মহীন হয়ে পড়া অন্য পেশাজীবী মানুষের মতো তারাও বাচতে চায়। বর্তমানে এই খাতের শ্রমিক কর্মচারীরা পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে জীবনযাপন করছে। নির্মাণ শিল্পে লক্ষ লক্ষ হতদরিদ্র শ্রমিক কর্মহীন হয়ে অমানবিক জীবন করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য দফায় দফায় প্রণোদনা ঘোষণা করেছেন। এই প্রণোদনা এ দেশের নাগরিক হিসেবে নির্মাণ শ্রমিকরাও প্রণোদনা পাওয়ার দাবি রাখে। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কর্মহীন প্রত্যেক পরিবারকে ২ হাজার ৫০০ টাকা নগদ দেওয়ার কথা ঘোষণা করেছেন। এই টাকা যেন গরিবের টাকা মেরে খায় এমন জনপ্রতিনিধি এবং আমলাদের মারপ্যাচে বঞ্চিত না হয় নির্মাণ শ্রমিকরা। তৈরি পোশাক খাতের শ্রমিকদের মতো নির্মাণ শ্রমিকরাও যেন প্রণোদনার টাকা পান তার নিশ্চিত করার দাবি জানান তারা।

 

 

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera