brandbazaar globaire air conditioner

হাসপাতালে আইসিইউ সংকট, রোগীদের ভোগান্তি চরমে

হাসপাতালে আইসিইউ সংকট, রোগীদের ভোগান্তি চরমে
epsoon tv 1

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় রাজশাহী বিভাগের বিভিন্ন হাসপাতালে আইসিইউ শয্যা বাড়ানোর পরিকল্পনা করছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনার দ্বিতীয় ধাপে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় আক্রান্ত রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। কার্যকরভাবে করোনা মোকাবিলায় উপজেলা পর্যায়ে আইসিইউ সুবিধা নিশ্চিত করার পরামর্শ সংশ্লিষ্টদের।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় রাজশাহী বিভাগের চারটি হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে ৪১টি। আর পাবনা, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় কোনো আইসিইউ শয্যা নেই।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ১৩টি, মোহাম্মদ আলী হাসপাতালে ৮টি ও টিএমএসএস হাসপাতালে ১০টি এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ বেডর সংখ্যা মাত্র ১০টি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, সীমিতসংখ্যক আইসিইউ সুবিধা থাকায় করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

এ অবস্থায় রাজশাহী ও বগুড়ায় শয্যা সংখ্যা বাড়ানোসহ প্রতিটি জেলা হাসপাতালে আইসিইউ সুবিধার পরিকল্পনার কথা জানান বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুল আহসান তালুকদার। 

আর পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে আইসিইউ সুবিধা বাড়ানোর তাগিদ দেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. রাজিউল হক রাফী।

ভুক্তভোগীদের অভিযোগ, আইসিইউ শয্যা পেতে রোগী ও তার স্বজনদের পদে-পদে নানা হয়রানির শিকার হতে হয়।


epsoon tv 1

Related posts

body banner camera