brandbazaar globaire air conditioner

সাভারে মার্কেট খুলে দেওয়ার দাবিতে ব্যবসায়ীদের সড়ক অবরোধ

সাভারে মার্কেট খুলে দেওয়ার দাবিতে ব্যবসায়ীদের সড়ক অবরোধ
epsoon tv 1

উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক


সাভারে মার্কেট খুলে দেওয়ার দাবিতে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা।


মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত প্রায় ১ ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে তারা। পরে পুলিশ তাদের বুঝিয়ে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। 
কেন রাস্তায় নেমেছেন প্রশ্নের জবাবে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, আমরা ঋণগ্রস্ত, আমাদের দাবি গতবার সরকার আমাদের একটা সুযোগ দিয়েছিলেন ১০ থেকে ৫ টা পর্যন্ত। কিন্তু এবার তাও নেই। আমরা বাধ্য হয়েই সড়কে নেমেছি।


কাপড়ের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীকে উদ্যেশ্য করে বলেন, আমরা ঋণ করে এবার দোকানে মালামাল উঠিয়েছি। এবার যদি মার্কেট বন্ধ থাকে তাহলে আমরা ভিখারি হয়ে যাবো। মার্কেটের দোকানদার সেলসম্যানের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মরে যাবে। তাই আমাদের দাবি মার্কেট খুলে দেওয়া হোক।

এব্যাপারে সাভার উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, পরিস্থিতিটা এমন,  এটা একটা ন্যাশনাল হাইওয়ে। এটা বন্ধ করলে প্রয়োজনীয় দ্রব্য অথবা ইমারজেন্সি সেবার পরিবহণ গুলো যেতে পারবে না। এ কারনেই এখানে ছুটে এসেছি। মহাসড়কে নেমে আসা ব্যবসায়ীরা চাচ্ছেন দোকান  খোলা রাখতে।

কিন্তু সরকার বৃহত্তর স্বার্থে এই লকডাউন ঘোষণা করেছেন। তা সবার মানা উচিৎ।  বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিঢে দেওয়া হয়েছে। বর্তমানে জরুরী কাজে চলাচলরত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ব্যবসায়ীরা বলেন, পুলিশের ওসি ইন্টেলিজেন্স  আল-আমীন স্যারের সাথে কথা হয়েছে। তিনি সকল মার্কেটের সভাপতির ফোন নম্বর যোগার করে নিয়ে যেতে বলেছেন। সভাপতিদের সাথে কথা বলে কিভাবে দোকান খুলে দেওয়া যায় সে ব্যবস্থা করবেন। এই আশ্বাসে আমরা সড়ক থেকে চলে যাচ্ছি। 


epsoon tv 1

Related posts

body banner camera