সাকিবে মুগ্ধ হয়ে যা বললেন ব্রায়ান লারা

সাকিবে মুগ্ধ হয়ে যা বললেন ব্রায়ান লারা
Content TOP

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় তিনি। ব্যাট আর বলে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে অসংখ্য রেকর্ডও গড়েছেন।

ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন। এবার আরও একটি জায়গায় প্রথম হলেন সাকিব আল হাসান।

এবার সেটা আরও বড় মঞ্চে। বিশ্বকাপ ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০ রান ও ৩০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন সাকিব আল হাসান।

আজ (সোমবার) আফগানিস্তানের বিপক্ষে এই কীর্তি গড়েন বিশ্বসেরা অলরাউন্ডার। আফগান অধিনায়ক গুলবাদিন নায়েবের উইকেট নেন সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

তার এমন পারফর্মেন্সে বিমোহিত হয়েছেন ক্রিকেটের কিংবদন্তী ব্রায়ান চার্লস লারা। নিজের ফেসবুকের পাতায় সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন টেস্টে প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ইনিংসে ৪০০ রানের ইনিংস খেলা এই ক্রিকেটার। তিনি লিখেছেন ‘কি অসাধারণ পারফর্মার সে!’

এবারের বিশ্বকাপে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আলো ছড়াচ্ছেন সাকিব। এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী বাতসান এই অলরাউন্ডার।

বল হাতে নিয়েছেন ১০ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০০ রান এবং ৩০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন তিনি।

এছাড়া কপিল দেব এবং যুবরাজ সিংয়ের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে ৫০ রান এবং ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন এই অলরাউন্ডার।

এখন পর্যন্ত ৩টি হাফ সেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি হাঁকিয়েছেন বিশ্বকাপে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচে টাইগারদের জয়ের নায়ক ছিলেন এই অলরাউন্ডার।

Content TOP

Related posts

body banner camera