শাহরুখের কাছে কেন ঋণী কাজল

শাহরুখের কাছে কেন ঋণী কাজল
Content TOP

শাহরুখ খান ও কাজল বলিউডের জনপ্রিয় জুটি। ৯০ দশকে অসংখ্য হিট ছবি উপহার দিয়েছেন তারা দু’জন। তাদের মাঝে বোঝাপড়াও বেশ চমৎকার। তাইতো বড় পর্দায় তাদেরকে একসঙ্গে দেখার জন্য আজও মুখিয়ে থাকেন দর্শক।

কিন্তু জানেন কাজলের অভিনয় গুরু কে? নিশ্চয় অবাক হবেনই বটে।

হিন্দুস্তান টাইমস জানায়, কাজলের অভিনয় শেখানোয় সবেচেয় যার বড় অবদান, তিনি হলেন ‘ডন’ খ্যাত তারকা শাহরুখ খান। সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই চমকপ্রদ তথ্য শেয়ার করেন তিনি।

বর্তমানে প্রদীপ সরকার পরিচালিত ‘হেলিকপ্টার ইলা’র প্রোমোশনে ব্যস্ত সময় পার করেছন কাজল। এরই ফাঁকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাজল বলেন,  শাহরুখ নাকি অভিনয় নিয়ে নানা পরামর্শ দিয়েছেন। এমনকি, কখনও বলিউড বাদশার কাছে অভিনয় শিখেছেনও এ নায়িকা।

শাহরুখকে নিয়ে কাজল আরও বলেন, ‘যখন আমরা বাজিগরের শুট করছি শাহরুখ আমাকে উপদেশ দেন, অভিনেত্রী হিসেবে আরও খাটতে হবে তোমাকে। অনেক সময় অভিনয়ের কলাকৌশল শিখিয়ে দিত আমাকে। কিন্তু সেই পরামর্শ তখন সে ভাবে বুঝতে পারিনি। পরে ‘উধার কি জিন্দেগি’র মতো ছবি যখন করলাম তখন বুঝেছিলাম আরও পরিশ্রম করতে হবে আমাকে।’

‘বেখুদি’ বা ‘দুশমন’-এর মতো ছবিতে মনোমুগ্ধর অভিনয় করে  অভিনেত্রী হিসেবে  উন্নত করেছি; আর এতে শাহরুখের ঋণ অনস্বীকার্য বলে উল্লেখ করেন তিনি।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera