brandbazaar globaire air conditioner

শাওমির ৫৫ ইঞ্চি স্মার্ট টিভিতে কি আছে?

শাওমির ৫৫ ইঞ্চি স্মার্ট টিভিতে কি আছে?
epsoon tv 1

 

স্মার্ট টেলিভিশন জগতে বড়সড় চমক আনল শাওমি। বহু প্রতীক্ষার পর এমআই স্মার্ট টিভি ৪ নিয়ে এল এই চিনা সংস্থা। তাও আবার ঈর্ষণীয় দামে। ৫৫ ইঞ্চি (১৩৮.৮ সেন্টিমিটার) স্ক্রিনের টেলিভিশনের দাম মাত্র ৩৯,৯৯৯ টাকা। অনলাইন বিপণন ওয়েবসাইটে চোখ রাখলেই দেখা যাবে, অন্যান্য নামি সংস্থার ৫৫ ইঞ্চি টেলিভিশনের দাম লক্ষাধিক। সে ক্ষেত্রে শাওমির এই স্মার্ট টিভি উল্লেখযোগ্যভাবে নজর কাড়বে বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।
২০১৩-য় ভারতে স্মার্ট টিভি নিয়ে পা রাখবে বলে পরিকল্পনা ছিল শাওমির। কিন্তু সে সময় স্মার্ট টেলিভিশনের বাজার না থাকায় মোবাইল নিয়ে আসে তারা। মোবাইলের বাজারেও সাড়া জাগিয়ে দেয় শাওমি। এই মুহূর্তে ভারত এবং বিদেশি নামি মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে সমানে সমানে টক্কর দিচ্ছে তারা।

সত্যি কি স্মার্ট শাওমির এই টেলিভিশন?
প্রথমত, দামের দিক থেকে এই টেলিভিশন মধ্যবিত্তের নাগালে রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মাত্র ৪.৯ মিলিমিটার পুরু এই টেলিভিশন প্রায় ফ্রেমলেস। শাওমির দাবি বিশ্বের সবচেয়ে পাতলা টেলিভিশন সেট এটি। এই ডিসপ্লে প্রায় পুরো টিভি সেট জুড়ে বলা যায়। 4K রেজেলিউশনের এই টিভি সরাসরি সং‌যুক্ত করা ‌যাবে ইন্টারনেটের সঙ্গে। ডলবির ডিজিটাল সাউন্ড পাওয়া যাবে। থাকছে ৬৪ বিট কোয়াড-কোর প্রসেসর, ২ জিবি র্যাম এবং ৮ জিবি মেমরি। প্যাচ ওয়াল অপারেটিং সিস্টেমে বিভিন্ন অ্যাপের মাধ্যমে ৫ লক্ষ ঘণ্টার বেশি কনটেন্ট উপভোগ করতে পারবেন আপনি। এছাড়া মাল্টিপল পেয়ন্ট, ব্লুটুথ, ওয়াইফাই-র সুবিধা রয়েছে।

epsoon tv 1

Related posts

body banner camera