ব্রেকিং নিউজঃ

রাজশাহীতে কঙ্কাল বিক্রি নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ, আইএইচটি বন্ধ

রাজশাহীতে কঙ্কাল বিক্রি নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ, আইএইচটি বন্ধ
Content TOP

কঙ্কাল বিক্রির জেরে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)।

কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, ছাত্ররা মঙ্গলবার রাত ৮টার মধ্যে এবং ছাত্রীদের বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রাবাস খালি করার নির্দেশ দেয়া হয়।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে তৃতীয় বর্ষের তিন শিক্ষার্থী প্রতিষ্ঠানের দুই নম্বর গ্যালারিতে কঙ্কাল বিক্রির জন্য প্রথম বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যান।

এই তিন শিক্ষার্থী ছাত্রলীগের আইএইচটি শাখার সাধারণ সম্পাদক ওহিদুজ্জামানের অনুসারী।

অন্যদিকে প্রথম বর্ষের ছাত্র সাইফুল ইসলাম সভাপতির অনুসারী। কঙ্কাল বিক্রির বিষয় নিয়ে তৃতীয় বর্ষের ওই তিন শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হয় সাইফুল ইসলামের।

এর পর ওই তিন শিক্ষার্থী বেরিয়ে এসে সভাপতির কাছে মীমাংসার জন্য যান। সেখানেই দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সংঘর্ষে উভয়পক্ষের ১১ নেতাকর্মী আহত হন। এর মধ্যে সাধারণ সম্পাদকের পক্ষের পাঁচজন ও সভাপতির পক্ষের একজন রয়েছেন।

পরে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় ইনস্টিটিউট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

আইএইচটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটি বন্ধের সিদ্ধান্ত জানিয়ে একটি নোটিশ ঝুলিয়ে দেয়া হয়।

এতে বলা হয়, আইএইচটির একাডেমিক কাউন্সিলের এক জরুরিসভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিষ্ঠানের ছাত্রদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে গুরুতর আহতাবস্থায় ১১ শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরবর্তী অবস্থা আরও অবনতি এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় ছাত্রাবাস ও ছাত্রীনিবাস বন্ধ ঘোষণা করা হলো। সেই সঙ্গে ডিপ্লোমা কোর্স জানুয়ারি ২০১৯–এর অবশিষ্ট মৌখিক পরীক্ষাসমূহ এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সব বর্ষের ক্লাসসমূহ স্থগিত ঘোষণা করা হয়েছে।

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। ঘটনাস্থল থেকে লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুটি অভিযোগ পাওয়া গেছে।

তদন্ত করে এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera