brandbazaar globaire air conditioner

রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেন আ’লীগ নেত্রী তুহিন

রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেন আ’লীগ নেত্রী তুহিন
Content TOP

রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন সাবেক এমপি ও আওয়ামী লীগ নেত্রী সাবিনা আক্তার তুহিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে নিজের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। তার সেই স্ট্যাটাসটি নিচে ‘দি বাংলাদেশ টুডে’ পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

আমি রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে বাসায় থাকবো। আমি আমার বাচ্চাদের সময় দিতে পারি নাই পেটে বাচ্চা নিয়েও আন্দোলন সংগ্রাম করেছি। আমাকে প্রধানমন্ত্রী এমপি বানিয়েছিলেন এর জন্য ধন্যবাদ। আমি কেবল আমার সন্তানদের নিয়ে থাকতে চাই তাই আমার পদত্যাগের সিদ্ধান্ত।

আমি বর্তমান রাজনীতিতে বেমানান ,আমি এত তাবেদারী করতে পারবো না। আমি রাজনীতির জন্য আনেক হিসেব করে পথ চলেছি, কোন অন্যায় কে প্রশ্রয় দেই নাই। জীবনে প্রতিটি মুহুর্তে সতর্ক পথ চলেছি কখনও ভুল পথে পাঁ ফেলি নাই তারপরও সবাই বলে আমি যোগ্য না কারণ আমার কাছে প্রার্থী হওয়ার মত অর্থ নেই। নারী হওয়া আজন্ম পাপ তার মাসুল গুনতে হয় প্রতিনিয়ত, নারী এমপি হলে তাদের কেবল নারী ইস্যু তে কাজ করার অধিকার আছে মানুষ হিসেবে সকলের কাজ করার অধিকার নেই।

একজন নারী সর্বত্র এত পরীক্ষা দেয় তাও তাঁরাই খারাপ অযোগ্য। নারী ক্ষমতায়ন তখনই হবে যখন ঘরে বাহিরে সিদ্ধান্তে নারীর ও ভূমিকা থাকবে। আমি একজন ভিতু মানুষ হয়ে থাকতে চাই না সত্য কথা বলতে অন্যায়ের প্রতিবাদ করতে চাই। আমি যদি খারাপ হই তবে আমি মেনে নিবো তবে মিথ্যে অপবাদ মেনে নিবো না ,আমাকে হটাতে অনেক মিথ্যে অপবাদ দেয়া হয়েছে যা জেনে আমি ক্ষিপ্ত।

চামচামি করা আমার নিয়মে নেই, মেয়ে মানুষ তুমি এভাবে চলতে পারবে না ওভাবে চলতে পারবে না এসব আমি মেনে নিতে পারি না আমি স্বাধীন। আমি পাপকে ঘৃণা করি তা যদি পরিবারের কেউ ও হয় তাকেও ত্যাগ করি যা আমার কাছের মানুষরা জানে।

আমি পরাজয় মেনে নিতে রাজি যদি সেটা নিয়মের মধ্যে হয় তবে অনিয়মের কাছে পরাজয় মানতে পারি না। আমার কাছে কারো কিছু চাওয়ার থাকলে দূরে থাকেন কারণ আমি কারো জন্য কিছু করার ক্ষমতা রাখি না, আমি কেবলই শূন্য।

আমি সংগ্রাম যুদ্ধ করার শক্তি রাখলেও সকলের নত মাথা আমাকে বিরত হওয়ার বার্তা দেয়। পরাজিত সৈনিকের মত খুঁড়িয়ে হাঁটার চাইতে না হাঁটাই ভালো। বিদায় প্রাণের সংগঠন ক্ষমতায় নাই বা পেলে দূরদিনের কর্মী হবো যদি দেহে থাকে প্রাণ।

Content TOP

Related posts

body banner camera