যেভাবে ৫৮ কেজি ওজন কমালেন এ তরুণী

যেভাবে ৫৮ কেজি ওজন কমালেন এ তরুণী
bodybanner 00
শরীরের যত্ন কে না নিতে চায়। ওজন বেড়ে গেলে সবাই ঠিকই চিন্তিত হয়ে পড়লেও, আলসেমি ও অবহেলার জন্য ঠিকমত নজরই দেওয়া হয় না শরীরের দিকে। তবে অনেক নারী সৌন্দর্যের জন্য স্বাস্থ্যের দিকে বিশেষ খেয়াল রাখেন। খাদ্যাভ্যাস ও শরীরচর্চায় সময় দেন নিয়মিত।

এমনই একজন সাগরিকা ছেত্রি। ভারতের ইঞ্জিনিয়ারিং এর এ শিক্ষার্থী একজন ফিটনেস মডেলও। ২২ বছরের সাগরিকা ৯০ কেজি থেকে কমিয়ে এনেছেন ৩২ কেজিতে। এটি কীভাবে সম্ভব করেছেন তিনি, সেটি জানিয়েছেন টাইমস অব ইন্ডিয়াতে।

সাগরিকা বলেন, “আমার উপলব্ধি হলো যে, নিজেকেই আগে ভালোবাসতে হবে, নিজের প্রতি আস্থা না রাখলে ও ভাল না বাসলে অন্যের প্রতি সম্মান আসবে না। শরীরের প্রতি যত্ন নেওয়ার আগে আমি প্রথম এটিই ভাবতে শুরু করি। নিজের প্রতি ভালোবাসা থেকেই মনোযোগী হই শরীরচর্চায়।”

দীর্ঘ সাত মাসের প্রচেষ্টায় তিনি কমিয়েছেন ৫৮ কেজি ওজন। এ কয় মাস তিনি সকালে খেতেন শুধু দুধের সঙ্গে জব ও চিয়া বীজ। দুপুরে এক বাটি ডাল ও ডিমকারির সঙ্গে খেতেন দুইটি চাপাতি। রাতে খেতেন শাকসবজির সঙ্গে ১৫০ গ্রাম মুরগির মাংস।

সাগরিকা বলেন, “সারাদিন প্রচুর পরিমান পানি খেতাম। প্রোটিনের জন্য দই খেতাম। এটি ওজন কমাতে বেশ কার্যকর। প্রতিদিন দৌড়তাম এবং ব্যায়াম তো আছেই।”

তিনি বলেন, “ওজন কমাতে আসলে আমি পুরো লাইফস্টাইলই বদলে ফেলেছিলাম। আমি খুব ভোরে জাগতাম, রাতে ঘুমাতামও তাড়াতাড়ি। এরফলে লেটনাইট পার্টিগুলো সহজে পরিহার করা যেত। ফলে মদপানের অভ্যাসও কমিয়ে ফেলতে পেরেছিলাম।”

এ তরুণী আরও বলেন, “প্রথম মাসে বেশ কঠিন মনে হলেও পরবর্তীতে অভ্যস্থতা তৈরি হয়ে যায়। আমি যখন ওজন কমানোর এ প্রক্রিয়ায় নেমে পড়লাম, তখন ভাবিনি এই সফলতা আমি পাব। আসলে কোনো কিছুই কঠিন না।”

মন্তব্য করুন

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00