brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

যেভাবে বাসাতেই কাটবেন চুল

যেভাবে বাসাতেই কাটবেন চুল
epsoon tv 1

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বই এখন গৃহবন্দি। প্রয়োজন ছাড়া কোন দোকানও নেই খোলা। ফলে চুল কাটার সমস্যায় পড়েছেন বিশেষ করে পুরুষরা। ফলে অনেকেই বাড়িতেই হয়ে যাচ্ছেন ন্যাড়া বা টাক। তবে একা একা টাক হওয়াতেও রয়েছেন নানা রকমের ঝামেলা। এসব থেকে মুক্তি পেতে থাকলো ছোট্ট কিছু টিপস।

জেনে নিন কিছু টিপস-

 

 

১.এই পরিস্থিতিতে চুলের প্রপার কাট করতে গেলে মুশকিল। তাই আপাতত কয়েক দিনের জন্য কাজ চালিয়ে নেওয়ার মতো করে চুল কাটবেন। লকডাউনের পরিস্থিতিতে বাড়িতে নিজের চুল কাটতে গেলে ট্রিমিংয়ের উপর জোর দিন। যদি আপনার লম্বা চুল হয়, তাহলে আপাতত ট্রিম করে নিন। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে প্রফেশনালের সাহায্যে সাইজ করে নেবেন।

২.আয়নায় আপনি যে প্রতিবিম্ব দেখতে পান, তা আপনার উল্টো অবয়ব। আপনার মাথা ও চেহারা তো বটেই, পুরো আপনিই আয়নায় আনুভূমিকভাবে উল্টে যান। এর মানে সুতরাং সেদিকে খেয়াল রেখেও চুল কাটতে হবে। নাহলে যে স্টাইল দিতে চাচ্ছেন তার মিরর ভিউ স্টাইল দিয়ে ফেলতে পারেন। আয়না ব্যবহার না করেও চুল কাটা সম্ভব। সেক্ষেত্রে মোবাইলে ফ্রন্ট ক্যামেরা চালু করে মোবাইল নিজের সামনে ধরে রাখুন, এরপর চুল কাটুন।

৩.যদি আপনার ছোট চুল হয়, তাহলে রেজারের সাহায্যে ট্রিম করে নিতে পারেন। মাথার পিছনের দিকে চুল কাটতে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে বাড়ির কারো সাহায্য নিন।

৪.কাটার আগে কয়েকটি ভাগে চুল ভাগ করে নিন। এর ফলে সব কয়েকটি ভাগ সমান ভাবে কাটা হয়েছে কিনা, তা বোঝার সুবিধা হবে। ট্রিম করার দিকে নজর দিন বেশি এতে করে য কোন এক ধরনের সাইজ হবে সহজেই।

৫.সঠিক উপকরণ ব্যবহার করতে হবে। অর্থাৎ যে কাঁচি দিয়ে আপনি কোনও প্যাকেট কাটেন, তা দিয়ে চুল নাও কাটা যেতে পারে। ফলে আপনার বাড়িতে যদি চুল কাটার কাঁচি থাকে, তাহলেই এই রিস্ক নিন।

৬.একা একা চুল কাটা কঠিন। তাই বিবাহিত হলে আপনার সঙ্গীর সাহায্য নিতে পারেন। আর অবিবাহিত হলে বাসার অন্য সদস্য ভাই, বোন, মামা, চাচা এদের বলুন কতটা, কীভাবে ট্রিম করতে চান বুঝিয়ে দিন তাদের।

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera