brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

যুক্তরাষ্ট্রে যাচ্ছে ওয়ালটনের স্মার্টফোন

যুক্তরাষ্ট্রে যাচ্ছে ওয়ালটনের স্মার্টফোন
epsoon tv 1

মেড ইন বাংলাদেশ’ ট্যাগের ওয়ালটনের স্মার্টফোন রপ্তানি শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রের বাজারে।এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি গ্যাজেট বিদেশে রপ্তানি হবে।

ওয়ালটনের গাজীপুরের প্ল্যান্টে তৈরি স্মার্টফোনের প্রথম চালানটি যাবে মার্চের ১ তারিখ। মাইলফলক হিসেবে দিনটি উদযাপন করবে কোম্পানিটি।

ওয়ালটনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে একটি আন্তর্জাতিক ব্র্যান্ড ওয়ালটনের কাছ থেকে স্মার্টফোন নিচ্ছে। অরিজিনাল ইক্যুপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএম) হিসেবে ওই ব্র্যান্ডকে স্মার্টফোন তৈরি করে দিচ্ছে ওয়ালটন। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটনের তৈরি স্মার্টফোনগুলো যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি হবে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আগামী ১ মার্চ গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে আমেরিকায় স্মার্টফোন রপ্তানি কার্যক্রম উদ্বোধন করবেন।

ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলম বলেন, সেদিন গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রি লি.-এ স্মার্টফোন রপ্তানির এই অর্জন উদযাপন করা হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, যুক্তরাষ্ট্রের একটি স্বনামধন্য ব্র্যান্ডকে স্মার্টফোন সরবরাহ করবে ওয়ালটন। ওই স্মার্টফোনগুলোর লেবেলে “মেড ইন বাংলাদেশ” কথাটি লেখা থাকবে। প্রতিষ্ঠানটির জন্য চুক্তিভিত্তিতে স্মার্টফোন তৈরি করে দেবে ওয়ালটন, যেমনটা সচরাচর গার্মেন্টস সেক্টরে দেখা যায়। তবে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানটির নাম প্রকাশ করেনি ওয়ালটন কর্তৃপক্ষ।

মঞ্জুরুল আলম আরও বলেন, বাংলাদেশে তৈরি স্মার্টফোন রপ্তানির স্বপ্ন সত্য হতে চলেছে। স্থানীয়ভাবে তৈরি স্মার্টফোনের উঁচু মান ও এডভান্স ফিচার দেখ বিদেশি ক্রেতারা আকৃষ্ট হয়েছেন।

ওয়ালটন এখন ইউরোপ অস্ট্রেলিয়াসহ উন্নত বিশ্বে স্মার্টফোনের বাজারে প্রবেশের চেষ্টা চালাচ্ছে।

যুক্তরাষ্ট্রের বাজারে মেড ইন বাংলাদেশ লেবেল সম্বলিত ইলেক্ট্রনিকস ও আইসিটি পণ্য বিক্রির জন্য গত বছর অ্যামাজনের সঙ্গে চুক্তি করেছিল ওয়ালটন। স্থানীয় বাজারের চাহিদা পূরণের পাশাপাশি এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের প্রায় ৩৫টি দেশে ইলেক্ট্রনিক যন্ত্রপাতি রপ্তানি করছে ওয়ালটন।

ওয়ালটন দেশীয় চাহিদা মিটিয়ে এশিয়া, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের প্রায় ৩৫টি দেশে পণ্য রপ্তানি করছে।

২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিণত হওয়ার লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছে ওয়ালটন।

 

 

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera