brandbazaar globaire air conditioner

মোবাইল হারালেও চিন্তা নেই, খোঁজে দেবে ‘থিফগার্ড’

মোবাইল হারালেও চিন্তা নেই, খোঁজে দেবে ‘থিফগার্ড’
epsoon tv 1

ফোন হারানোর যন্ত্রণা সবাইকে কখনো না কখনো পেতে হয়েছে। হয়ত ফোনটি চুরি হয়ে গেছে অথবা ভুলে কোথাও রেখে এসেছেন, কিন্তু খোঁজ আর পাচ্ছেন না। এমন ঘটনায় আর চিন্তা নেই। হারিয়ে যাওয়া মুঠোফোনের খোঁজ জানাতে বাংলাদেশে এই প্রথম চালু হল প্রযুক্তি সাইট ‘থিফগার্ড’।  দেশের তরুণদের গড়ে তোলা সফটালজি লিমিটেড নামের প্রযুক্তিপ্রতিষ্ঠান চালু করেছে অ্যাপটি। এতে, মোবাইল চুরি করে নিয়ে গেলেও চোর বন্ধ করতে পারবে না। এমনকি মোবালে থাকা সিম যদি চোর পরিবর্তন করে সেই নতুন নম্বরও পেয়ে যাবেন ফোনের প্রকৃত মালিক। যার ফোন তার অনুমতি ছাড়া অন্য কেউ ডিভাইসে থাকা কোনো ডেটা ব্যবহার করতে পারবেন না। 

এজন্য মোবাইল চুরি বা হারিয়ে গেলে সঙ্গে সঙ্গে যেকোনো স্মার্টফোন বা কম্পিউটার থেকে www.thiefguardbd.com ওয়েবসাইটে গিয়ে ইউজার নাম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করে চুরি হওয়া মোবাইল ফোনের ক্যামেরা চালু করা যাবে। এরপর থেকে মোবাইল ফোনটি দিয়ে ছবি তোলা ও সংগ্রহ করা যাবে। এ সময় জিপিএস চালু করলে কোথায় আছে মোবাইল ফোনটি তা জানা যাবে।

১৩টি ফিচার নিয়ে তৈরি করা অ্যাপটির অন্যতম বৈশিষ্ট্য হলো- ফোনের মালিক হারিয়ে যাওয়া ফোনের স্ক্রিন লক করতে পারবেন। যেকোনো সময় ভাইরাস স্ক্যানসহ একাধিক কাজ করতে পারবেন। যেকোনো জায়গায় যেকেউ পকেট থেকে ফোনটি বের করতে চাইলে সাইরেন বেজে উঠবে। ফোনটি টেবিলে বা চার্জে দিয়ে অন্য কোথাও থাকলে এবং সেসময় কেউ ওই ফোন চার্জ থেকে খুলতে চাইলে সঙ্গে সঙ্গে সাইরেন বেজে উঠবে। আর এই সাইরেন বাজতেই থাকবে যতক্ষণ পর্যন্ত সঠিক প্যাটার্ন দিয়ে নির্দিষ্ট অপশনে গিয়ে বন্ধ না করা হবে।

অ্যাপটি অ্যান্ড্রয়েড ৭ থেকে যেকোনো ভার্সনে ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা।


epsoon tv 1

Related posts

body banner camera