ব্রেকিং নিউজঃ

মেহেদি-মাশরাফির লড়াইয়ে ১৭৩ রান সংগ্রহ টাইগারদের

মেহেদি-মাশরাফির লড়াইয়ে ১৭৩ রান সংগ্রহ টাইগারদের
Content TOP

চলতি এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়ে ভারতকে ১৭৪ রানের টার্গেট দিল বাংলাদেশ। এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাশরাফি বাহিনী। ১০১ রান তুলতেই প্রথম ৭ উইকেট হারিয়ে বসে তারা। তবে শেষ দিকে মাশরাফি ও মিরাজের ব্যাটে ভর করে ৪৯.১  ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে আউট হন লিটন দাস। ভুবেনেশ্বর কুমারকে তুলে মারতে গিয়ে তিনি কেদার যাদবের হাতে তালুবন্দি হন লিটন। এরপর মাত্র এক রানের ব্যবধানে নাজমুল হাসান শান্ত সাজঘরের পথ ধরেন। তিনিও ১৪ বল খেলে ৭ রান করে জাসপ্রীত বুমরাহ’র বলে শেখর ধাওয়ানের হাতে তালুবন্দি হন।

এরপর হাল ধরেন সাকিব ও মুশফিকুর। ২৬ রান যোগ করেন এই দু’জন। দলীয় ৪২ রানের মাথায় আউট হয়ে যান সাকিব। কিছুটা মারমুখী ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তারই খেসারত দিতে হয়েছে তাকে। মাত্র ১২ বলে ১৭ রান করে বিদায় নেন তিনি।

সাকিবের বিদায়ের পর মাঠে নামেন মোহাম্মদ মিঠুন। মুশফিকুর আর মিঠুন আরও ১৮ রান যোগ করেম। দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ৯ রানে আউট হন মিঠুন। তাকে ফেরান জাদেজা। মিঠুনের বিদায়ের মাত্র ৫ রান পরেই বিদায় নেন মুশফিকুত রহিম (২১)। তিনিও রবীন্দ্র জাদেজার শিকার।

৬৫ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর হাল ধরেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ । কিন্তু দলীয় ১০১ রানে ব্যকিগত ২৫ রান করে ষষ্ঠ উইকেট হিসেবে বিদায় নেন তিনি। ইনিংসের ২২তম ওভারের শেষ বলে ভুবনেশ্বর কুমারের বল মাহমুদউল্লাহ’র পায়ে লাগে। আম্পায়ার ভারতের আবেদনে সাড়া দেন। কিন্তু মাহমুদউল্লাহর ব্যাটে লাগলেও কোনো রিভিও বাকি না থাকায় দুর্ভাগ্যজনকভাবে বিদায় নিতে হয় তাকে। এরপর সেই ১০১ রানেই মোসাদ্দেকের উইকেটও হারায় বাংলাদেশ। রবীন্দ্র জাদেজার চতুর্থ শিকারে পরিণত হন মোসাদ্দেক হোসেন (১২)।

এরপর ৬৬ রানের জুটি গড়েন মেহেদি মিরাজ ও মাশরাফি বিন মোর্তুজা। দলীয় ১৬৭ রানের মাথায় ৩২ বলে ২৬ রান করে বিদায় নেন মাশরাফি। তাকে সাজঘরে ফেরান ভুবেনেশ্বর কুমার। মাশরাফির বিদায়ের মাত্র ২ রান পরেই টাইগার শিবিরে আঘাত হানেন বুমরাহ। তার শিকার মেহেদি মিরাজ। মিরাজ দলের পক্ষে সর্বোচ্চ ৫০ বলে ৪২ রান করেন।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবেনেশ্বর কুমার ৩টি, রবীন্দ্র জাদেজা ৪টি ও জাসপ্রীত বুমরাহ ৩টি দখল করেন।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera