ব্রেকিং নিউজঃ

মেধাবীরা রাতে দেরিতে ঘুমিয়ে থাকেন!

মেধাবীরা রাতে দেরিতে ঘুমিয়ে থাকেন!
Content TOP

বুদ্ধিমান ও মেধাবীরা কিছুটা অগোছালো হয়ে থাকেন বলে দাবি করেছেন গবেষকরা। নিজের মত বা ভাবনাকে সুপ্রতিষ্ঠিত করতে তারা অশালীন শব্দ ব্যবহারেও পিছ পা হন। গবেষণা আরো বলছে, এই ধরণের শব্দের প্রয়োগে তাদের ভাষার প্রবাহ ও শব্দকোষের দখল প্রতিফলিত হয়।

গবেষকরা দাবি করছেন, আইকিউ বা বুদ্ধিমত্তা বেশি এমন মানুষ রাতে বেশি সক্রিয় থাকেন। ফলে গভীর রাত পর্যন্ত জেগে থাকেন তারা। যাদের আইকিউ ৭৫ বা তার কম, তারা রাত ১১.৪১ মিনিটের মধ্যে ঘুমিয়ে থাকেন। যাঁদের আইকিউ ১২৩ বা তার বেশি তাঁরা রাত ১২.৩০ মিনিটের পরেও জেগে থাকেন। গবেষণাপত্রে এদের স্মার্ট বলে উল্লেখ করা হয়েছে। এই ধরণের মানুষ পরিস্থিতি বদলের সঙ্গে সঙ্গে নিজের দক্ষতা বাড়াতে পারেন। সমস্যা সমাধানে এদের বিশেষ উত্সাহ দেখা যায়।

এই বিষয়ে অ্যালবার্ট আইনস্টাইন বলেছিলেন, জ্ঞান বুদ্ধিমত্তার নির্ণায়ক নয়, বুদ্ধিমত্তা বোঝা যায় কল্পনাশক্তি দিয়ে। গবেষকরা বলছেন, প্রকৃত বুদ্ধিমান মানুষ সবকিছু বিবেচনা করে থাকেন। যেকোন পরিস্থিতিতে সেরাটা বার করার চেষ্টা করেন তারা। এমন ধরণের মানুষ নিজেদের ভুল থেকে সব থেকে বেশি শেখেন। গবেষণায় দাবি করা হয়েছে, এই ধরণের মানুষের নৈতিকতার মানও খুব উঁচু হয়ে থাকে। জিনিউজ।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera