brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

মানিকগঞ্জের ঘিওরের এক গ্রাম লকডাউন

মানিকগঞ্জের ঘিওরের এক গ্রাম লকডাউন
epsoon tv 1

সর্দি-জ্বরে এক ব্যক্তির মৃত্যুর পর মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বাইলজুরি গ্রামকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার লকডাউন করার ঘোষণা দেন।

তিনি জানান, নিহত ওই ব্যক্তি জ্বর-কাশিতে মারা গেছেন। তবে ওই গ্রামের সাধারণ মানুষের নিরাপত্তা ও করোনা বিস্তার রোধে নিহতের পরিবারসহ ছয়টি পরিবারের ২৬ জন সদস্য এবং গ্রামটিকে লকডাউন করা হয়েছে। নিহত ব্যক্তির সঙ্গে করোনাভাইরাসের উপসর্গের মিল থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও জানান, প্রশাসনকে না জানিয়ে খুব সকালেই নিহত ওই ব্যক্তির দাফন কাজ সম্পূর্ণ করে তার পরিবার। ওই গ্রামের স্থানীয় এক ব্যক্তির মাধ্যমে খবর পেয়ে নিহতের বাড়িতে যায় উপজেলা প্রশাসন। পরে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে- নিহত ওই ব্যক্তি ঢাকার বাসায় জ্বর, কাশি নিয়ে গ্রামে হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা গেছেন।

নিহতের ভাই আবদুল মালেক জানান, ঢাকার মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে ক্যাশিয়ার পদে চাকরি করতেন আলমগীর হোসেন (৪৯)। সপ্তাহখানেক আগে তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হন। হাসপাতাল থেকে তাকে ছুটি দিয়ে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেন। এরপর থেকে তিনি বাসাতেই ছিলেন।

মঙ্গলবার রাতে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে মারা যান। ভোর ৪টার দিকে লাশ বাইলজুরি গ্রামে এনে জানাজা শেষে দাফন করা হয়।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, লকডাউন ঘোষণার পর পুরো এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে ৬টি বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকার স্টিকার লাগিয়ে দেয়া হবে। ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

epsoon tv 1

Related posts

body banner camera