ব্রেকিং নিউজঃ

মাত্র ৩ মিনিটেই সুন্দর ত্বক!

মাত্র ৩ মিনিটেই সুন্দর ত্বক!
Content TOP

সুন্দর ত্বক কে না চায়? তবে সুন্দর ত্বক যারা চান। কিন্তু চাইলেই তো সময় বের করেত পারেন না অনেকে। তবে কী সুন্দর ত্বক পেতে মাত্র তিন মিনিট সময় নেই আপনার? হ্যা, মাত্র তিন মিনিট সময় বের করতে পারলে আপনি পেয়ে যাবেন ঝলমলে, সতেজ ও দীপ্তিময় ত্বক।

যা যা লাগবে: গোলাপ পানি ১ চা চামচ, জাফরান ৩-৪ দানা,  অ্যালোভেরা জেলআধা চা চামচ , সামান্য গরম পানি, কালোজিরা ১ চা চামচ, মধু ১ চামচ।

যেভাবে ব্যবহার করবেন: গোলাপ পানির মধ্যে জাফরানের দানা ঘণ্টা খানেক ভিজিয়ে রাখুন। যত বেশি সময় ভিজিয়ে রাখবেন, সেটি তত বেশি কার্যকরী হবে। জাফরানের রঙ বের হলে এর সঙ্গে অ্যালোভেরা জেল দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ দিয়ে, মুখ তুলা দিয়ে ভাল করে পরিস্কার করে এই মিশ্রণটি লাগিয়ে নিন। মুখের এই প্রলেপ শুকিয়ে যেতে দিন। এরপর কয়েক দানা ও জাফরান গরম পানিতে দিয়ে খেয়ে ঘুমিয়ে পড়ুন। সকালে উঠে মুখ দিয়ে ফেলুন। পেয়ে যাবেন সুন্দর ত্বক।

এ বার এক গ্লাস সামান্য উষ্ণ জলের মধ্যে কয়েক দানা জাফরান ও মধু মিশিয়ে খেয়ে নিয়ে ঘুমোতে যান। সকালে ঘুম থেকে উঠে পেয়ে যান উজ্জ্বল, দীপ্তিময় ত্বক।

উপকারিতা:

১. উজ্জ্বল ও সুন্দর ত্বকের জন্য, ত্বক থেকে বলিরেখা ও কালো দাগ মুছে ফেলতে জাফরান অত্যন্ত কার্যকরী একটি উপাদান। এছাড়া জাফরান ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। জাফরানের সঙ্গে মধু খেলে এর কার্যকরীতা আরও বেড়ে যায়।

২. অ্যালোভেরা জেল ত্বককে কোমল, টানটান ও দাগহীন করতে অত্যন্ত উপকারী একটি উপাদান। ঘণ্টার পর ঘণ্টা ত্বকের সতেজ ভাব ধরে রাখতে ভিটামিন ই সমৃদ্ধ অ্যালোভেরা জেল অত্যন্ত কার্যকরী।

৩) অতি প্রাচীনকাল থেকেই রূপচর্চায় গোলাপ পানির ব্যবহার হয়ে আসছে। গোলাপ পানির নিয়মিত ব্যবহারে ত্বকের কোমলতা ধরে রাখে।

 

 

 

 

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera