brandbazaar globaire air conditioner

ভ্যাকসিন নিয়ে ভালো আছেন প্রবাসীরা

ভ্যাকসিন নিয়ে ভালো আছেন প্রবাসীরা
epsoon tv 1

বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯-এর ভ্যাকসিন গ্রহণ করা প্রবাসী বাংলাদেশি চিকিৎসকরা বলছেন, টিকা নিয়ে বেশ ভালো আছেন তারা। এ নিয়ে ভয়ের কোনো কারণ নেই। পার্শ্ব-প্রতিক্রিয়া নিয়ে উদ্বেগের কিছু নেই বলেও সময় সংবাদকে জানান তারা। আহ্বান জানান, সরকারি সিদ্ধান্ত মেনে ভ্যাকসিন কর্মসূচিতে অংশ নেওয়ার।

করোনাভাইরাস মোকাবিলায় এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্র ভ্যাকসিন। দিন যত যাচ্ছে, টিকার প্রতি আস্থার সৃষ্টি হচ্ছে মানুষের। বিশ্বের যে দেশে এখন টিকা কার্যক্রম চলছে, সেখানে থাকা প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ও সম্মুখযোদ্ধারাও পাচ্ছেন ডোজ। যুক্তরাষ্ট্রে পুরোদমে চলমান- ফাইজার-মডার্নার প্রয়োগ।

দেশটিতে টিকা নেওয়া বাংলাদেশি চিকিৎসা গবেষকরা আশ্বস্ত করলেন, ভ্যাকসিনের ডোজ নিলে শরীরে কোনো জটিলতা সৃষ্টির শঙ্কা নেই। নির্বিঘ্নে টিকা নেওয়ার পরামর্শ তাদের।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি চিকিৎসক গবেষক ফয়সাল খান বলেন, ‘বাংলাদেশি যে ডাক্তার, গবেষক, নার্সরা, ফার্মাসিস্ট যুক্তরাষ্ট্রে কর্মরত আছেন তারাও এই কর্মসূচির আওতায় ভ্যাকসিন পাচ্ছেন।

যুক্তরাষ্ট্রে ফাইজার ও মডার্না- এই দুই প্রতিষ্ঠানের টিকাই নিয়েছেন তারা। মডার্নার ভ্যাকসিন নিলে শরীরে হালকা ব্যথা, বিশেষ করে হাতে ব্যথা অনুভূত হয়। এছাড়া অন্য কোনো সমস্যা হয় না। ফলে দ্বিতীয় ডোজ নেয়ার জন্য প্রস্তুত প্রবাসীরা।

যুক্তরাজ্যসহ ইউরোপের কয়েকটি দেশেও চলছে ভ্যাকসিন কার্যক্রম। মার্কিন দুটি প্রতিষ্ঠান ছাড়াও অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে। এই ভ্যাকসিনটিও গ্রহণ করেছেন বাংলাদেশিরা।


epsoon tv 1

Related posts

body banner camera