brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

ভারতীয় নৌবাহিনীর জাহাজে অগ্নিকাণ্ড, নিহত ১

ভারতীয় নৌবাহিনীর জাহাজে অগ্নিকাণ্ড, নিহত ১
Content TOP

ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে ভারতীয় নৌবাহিনীর একটি মালবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ‌জাহাজের এক ক্রু মেম্বার নিহত ও একজন নিখোঁজ রয়েছেন।

সোমবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ‘কোস্টাল জাগুয়ার’ নামের ওই জাহাজে ২৯ জন কেবিন ক্রু ছিলেন। সংবাদসংস্থা এএনআই এ খবর জানায়।

এই ধরনের জাহাজগুলিকে ‘অফসোর সাপোর্ট ভেসেল’ বলা হয়। এই জাহাজগুলির সাহায্যে ছোট বন্দর থেকে মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা বড় জাহাজে মালপত্র ও যাত্রীদের পাঠানো হয়।

মালপত্র ও কেবিন ক্রুদের নিয়ে যাওয়ার সময় কোস্টাল জাগুয়ার নামের জাহাজটি বিশাখাপত্তনম উপকূলবর্তী সমুদ্রে পৌঁছালে হঠাৎই আগুন লাগে। প্রচণ্ড শব্দে বিস্ফোরণের সঙ্গে জ্বলে ওঠে জাহাজটি।

অগ্নিকাণ্ডের পরপরই ক্রু-রা পানিতে ঝাঁপ দেন। আগুন লাগার পরপরই উপকূলরক্ষী বাহিনীর জাহাজ ‘রাণী রাসমণি’ ঘটনাস্থলে পৌঁছেছে। ক্রুদের ২৭ জনকে উদ্ধার করেছেন এই জাহাজের নাবিকরা। একজন ক্রু এখনও নিখোঁজ রয়েছেন। তার খোঁজে চলছে তল্লাশি অভিযান। আরেক জন ক্রু মারা গেছেন বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশাখাপত্তনম উপকূলবর্তী সমুদ্রে পৌঁছালে হঠাৎই আগুন লেগে যায় জাহাজে। সাথে সাথে প্রচণ্ড বিস্ফোরণ হয়।

অগ্নিকাণ্ডের সঠিক কারণ সম্পর্কে এখনও জানা যায়নি। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে।

Content TOP

Related posts

body banner camera