brandbazaar globaire air conditioner

বেক্সিমকোর তৈরি এক বোতল রেমডিসিভিরের দাম হবে ৬ হাজার টাকা

বেক্সিমকোর তৈরি এক বোতল রেমডিসিভিরের দাম হবে ৬ হাজার টাকা
epsoon tv 1

করোনাভাইরাস প্রতিরোধের ওষুধ রেমডিসিভির বানাচ্ছে বাংলাদেশের ওষুধ প্রস্তুতকারক বেক্সিমকো। এ বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। রয়টার্সের সুত্রে প্রতিবেদনে বেক্সিমকোকে বাংলাদেশের সর্ববৃহৎ ওষুধ কোম্পানি হিসেবে উল্লেখ করে বলা হয়, এ মাসেই করোনার পরীক্ষামূলক এন্টিভাইরাল ওষুধ রেমডিসিভির উৎপাদনে যাচ্ছে কোম্পানিটি। বেক্সিমকোর তৈরি এক বোতল রেমডিসিভিরের দাম পড়বে ৫ হাজার থেকে ৬ হাজার টাকা।

রয়টার্সকে বিষয়টি নিশ্চিত করেছেন বেক্সিমকোর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এইমাসে উৎপাদন শুরু হওয়া ওষুধগুলো প্রাথমিকভাবে দেশীয় চাহিদা মেটানোর জন্যই বাজারে ছাড়া হবে।

তিনি বলেন, আমাদের স্টাডি শেষ হলে বুঝতে পারব একজন রোগীর জন্য ঠিক কতটুকু ওষুধ প্রয়োজন হবে। তবে সরকারের সহযোগিতা পেলে ওষুধটির দাম আরও কমিয়ে আনা সম্ভব।

বেক্সিমকোর এই কর্মকর্তা জানান, তাদের উৎপাদিত রেমডিসিভিরের মূল্য হতে পারে প্রতি বোতল ৫ হাজার থেকে ৬ হাজার টাকা। করোনায় আক্রান্ত একজন রোগীর চিকিৎসায় ৫ থেকে ১১ বোতল রেমডিসিভির লাগতে পারে।

এর আগে মার্কিন কোম্পানি গিলিড সায়েন্সেস কোম্পানির বানানো এই ওষুধ করোনা পরিস্থিতিতে বেশ সাড়া ফেলে। এ নিয়ে নানা বিতর্কের মধ্যে যুক্তরাষ্ট্রের ওষুধ প্রশাসন গত সপ্তাহে করোনার ওষুধ হিসেবে রেমডিসিভিরকে অনুমোদন দেয়।

সূত্র – পূর্বপশ্চিম

epsoon tv 1

Related posts

body banner camera