বিশ্বকাপে সাকিবের বিশ্বরেকর্ড

বিশ্বকাপে সাকিবের বিশ্বরেকর্ড
Content TOP

সাকিব আল হাসান মাঠে নামছেন আর কোনো নতুন রেকর্ডের জন্ম দিচ্ছেন না এমনটা ইদানীং খুব কমই দেখা যাচ্ছে। আফগানদের বিপক্ষেও একাধিক রেকর্ডে নাম লিখিয়েছেন। ব্যাট হাতে অর্ধশতক হাঁকানোর পথে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

এবার আরো একটি অসাধারণ রেকর্ড যুক্ত হলো সাকিবের নামের পাশে। বিশ্বকাপের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০ রান ও ৩০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন তিনি।

ব্যাট হাতে চার অঙ্কের রান তুলতে সাকিবের লেগেছে ২৭ ইনিংস। বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই রহমত শাহকে তুলে নেন সাকিব। দ্বিতীয় স্পেলে ফিরে এসেই নিজের পঞ্চম ওভারে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে আউট করার মাধ্যমে বিশ্বকাপে নিজের ৩০তম উইকেট শিকার করেন বিশ্বসেরা অলরাউন্ডার। একই ওভারে মোহাম্মদ নবীকেও বোল্ড করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

২০০৭ সালে প্রথম বিশ্বকাপ খেলেছিলেন সাকিব। বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচেই ভারতের বিপক্ষে অর্ধশতক তুলে নিয়েছিলেন তিনি। বাংলাদেশও জয় পেয়েছিল ম্যাচটিতে। ২০১৯ সালে টানা চতুর্থ বিশ্বকাপ খেলছেন এই অলরাউন্ডার। বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম ৬ ইনিংসের ৫টিতেই পঞ্চাশের অধিক রান এসেছে তার ব্যাট থেকে। যার মধ্যে ২টি ইনিংস ছিল তিন অঙ্কের। ২০০৭, ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে ২১ ইনিংসে ব্যাট করে সাকিব সংগ্রহ করেছিলেন ৫৪০ রান।

Content TOP

Related posts

body banner camera