brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বিদেশে বসে ছাত্রীকে ব্ল্যাকমেইল, ফিরিয়ে আনা হচ্ছে প্রবাসীকে

বিদেশে বসে ছাত্রীকে ব্ল্যাকমেইল, ফিরিয়ে আনা হচ্ছে প্রবাসীকে
epsoon tv 1

ফেসবুকে ভুয়া আইডি খুলে ঢাকার মিরপুরের এক স্কুলছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন ওমান প্রবাসী এক ব্যক্তি। এরপর ব্যক্তিগত ছবি নিয়ে ওই মেয়েকে ব্ল্যাকমেইল করেন তিনি। এক পর্যায়ে কয়েকধাপে টাকা হাতিয়ে নেয় সে। প্রবাসী সেই অপরাধীকে শনাক্ত করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

ডিএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহকারী কমিশনার ধ্রুব জ্যোতির্ময় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সাইবার অপরাধে এক ওমান প্রবাসীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ওমানে বসে বিভিন্ন ফেক ফেসবুক আইডির মাধ্যমে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ ছিল তার মধ্যে। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে।

সহকারী কমিশনার ধ্রুব বলেন, সম্প্রতি এক ওমান প্রবাসী একটি ফেক আইডি ব্যবহার করে ঢাকার মিরপুরের এক স্কুল পড়ুয়া শিক্ষার্থীর সঙ্গে সম্পর্ক গড়ে কিছু ব্যক্তিগত ছবি হাতিয়ে নেন। এরপর ওই আইডি থেকে ছাত্রীটিকে অনবরত ব্ল্যাকমেইল করে ধাপে ধাপে টাকা হাতিয়ে নেন অভিযুক্ত ওমান প্রবাসী।

ভুক্তভোগী মেয়েটি ডিএমপি’র সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দিলে সহকারী কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ কুমিল্লা জেলা পুলিশের সহায়তায় তদন্ত করে তার পরিচয় শনাক্ত করেন। এরপর ওমান প্রবাসী বাংলাদেশিদের সাহায্যে এরই মধ্যে অপরাধীর পাসপোর্ট কপি এবং ব্যবহৃত ভুয়া ফেসবুক আইডিটি উদ্ধার করা হয়। ওই আইডি থেকে তার আরও নানা অপকর্মের প্রমাণ পেয়েছে সাইবার ক্রাইম ইউনিট।

ধ্রুব জানান, খুব শিগগিরই অপরাধীকে দেশে ফেরত আনা হবে।

 

epsoon tv 1

Related posts

body banner camera