brandbazaar globaire air conditioner

বাজারে এলো দুর্দান্ত ফিচারের ওয়ালটন ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’

বাজারে এলো দুর্দান্ত ফিচারের ওয়ালটন ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’
epsoon tv 1

স্মার্টফোনপ্রেমীদের জন্য সাশ্রয়ী দামে দারুণ এক স্মার্টফোন বাজারে ছাড়লো বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। যার মডেল ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’। নচ ডিসপ্লে সমৃদ্ধ উভয় পাশে গ্লাস প্যানেলের ফোনটির আনটুটু বেঞ্চমার্ক স্কোর ১৪৫কে প্লাস। ইতোমধ্যেই এ ডিভাইসকে দেশের সেরা বাজেট স্মার্টফোন বলছেন সংশ্লিষ্টরা। ৮,৭৯৯ টাকা দামের ফোনটিতে ফ্ল্যাশ সেলে ৭০০ টাকা ছাড় দিচ্ছে ওয়ালটন। ফলে এটি এখন পাওয়া যাবে মাত্র ৮,০৯৯ টাকায়।

ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’ সবার ক্রয়ক্ষমতার মধ্যে সেরা মানের একটি হ্যান্ডসেট। এর আগে ফোনটির প্রি-বুক নেয়া হয়েছিল। যাতে ছিলো ১ হাজার টাকা ক্যাশব্যাক। সারা দেশের ক্রেতাদের কাছ থেকে প্রি-বুকে ব্যাপক সাড়া পাওয়া গেছে। যারা প্রি-বুক দিয়েছিলেন, তাদের হাতে ইতোমধ্যেই ফোনটি পৌঁছে দেয়া হয়েছে। এবার সবার জন্য ফোনটি উন্মুক্ত হচ্ছে। তবে যারা প্রি-বুক দিতে পারেন নি, এমন ক্রেতাদের কাছ থেকে ব্যাপক অনুরোধের প্রেক্ষিতে চার দিনের জন্য ফ্ল্যাশ সেল দেয়া হচ্ছে।

তিনি জানান, বুধবার (৪ ডিসেম্বর) থেকে শনিবার (৭ ডিসেম্বর) পর্যন্ত দেশের যে-কোনো ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটের পাশাপাশি ঘরে বসে অনলাইনের ইপ্লাজা.ওয়ালটনবিডি (eplaza.waltonbd.com) থেকে ডিভাইসটি ফ্ল্যাশ সেলে কেনার সুযোগ থাকছে। এ সময়ের মধ্যে কিস্তি এবং ইএমআই সুবিধায় কেনার ক্ষেত্রেও ফ্ল্যাশ সেলের মূল্যছাড় পাওয়া যাবে।

ওয়ালটন সূত্রে জানা গেছে, মিডনাইট পার্পল, মিডনাইট ব্লু এবং ব্ল্যাক- এই তিনটি আকর্ষণীয় রঙের ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’ স্মার্টফোনে রয়েছে ৫.৯ ইঞ্চির ১৯:৯ রেশিওর নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস ইনসেল প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গরিলা গ্লাস। এর উভয় পাশে ব্যবহৃত হয়েছে গ্লাস প্যানেল। ফলে এটি দেখতে যেমন সুন্দর, তেমনই বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে দেবে অনন্য অভিজ্ঞতা। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের ফোনটিতে ১০ ফিঙ্গার মাল্টি টাচ সাপোর্ট করবে।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.৮ গিগাহার্জ গতির কর্টেক্স-এ৭৩ এবং এ-৫৩ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৩ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং মালি-জি৭২ এমপি৩ গ্রাফিক্স। যা নিশ্চিত করবে ফোনের কার্যক্ষমতা ও উচ্চগতি। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে। প্রয়োজনীয় ছবি, মিউজিক, ভিডিও, ফাইলসহ প্রয়োজনীয় কনটেন্ট সংরক্ষণে ফোনটিতে ৩২ গিগাবাইটের অভ্যন্তরীণ মেমোরি (ইন্টারন্যাল স্টোরেজ) দেয়া হয়েছে। যা ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

এই ফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত পিডিএফ প্রযুক্তির অটোফোকাস এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ডুয়াল ক্যামেরা। ৫পি লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা দেবে উজ্জ্বল ছবি। আর ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা নিশ্চিত করবে ডেফথ-অব-ফিল্ড ইফেক্ট। ফলে ছবিতে প্রোফেশনাল বোকেহ ইফেক্ট পাওয়া যাবে। ব্যাকগ্রাউন্ড ব্লার করে ছবি তোলা সম্ভব হবে।

আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে পিডিএফ প্রযুক্তির এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল এবং প্রো মোড ছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, বিএসআই সেন্সর, বিউটি, কিউট, টাচ ফোকাস, টাচ ক্যাপচার, ভলিউম ক্যাপচার, কিউআর কোড, মিরর ক্যাপচার, সেলফ টাইমার ইত্যাদি।

পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.১, ইউএসবি টাইপ সি পোর্ট, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। এ-জিপিএস সাপোর্টেড ফোনটির সেন্সর হিসেবে আছে এক্সিলারোমিটার (থ্রিডি), গ্রাভিডি (থ্রিডি), জাইরোস্কেপ, লিনিয়ার এক্সিলারেশন, রোটেশন ভেকটর, ওরিয়েন্টেশন, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি, ই-কম্পাস, স্টেপ ডিটেক্টর, নয়েজ ক্যানসেলেশন ইত্যাদি। ৮.১ মিমি স্লিম হ্যান্ডসেটটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিমে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট ইত্যাদি।

দেশে তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের রিপ্লেসমেন্ট সুবিধার পাশাপাশি ১০১ দিনের প্রায়োরিটি সেবা পাবেন ক্রেতারা। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা থাকছে।

epsoon tv 1

Related posts

body banner camera