brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে লঘুচাপ, ৩ নম্বর সতর্কতা

বঙ্গোপসাগরে লঘুচাপ, ৩ নম্বর সতর্কতা
Content TOP

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। এর প্রভাবে দেশের সমুদ্রবন্দরগুলোকে ও কক্সবাজারে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিফতরের এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় হয়ে উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে। খুলনা, বরিশাল ও চট্টগ্রামের অনেক জায়গায় মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা আছে। এ ছাড়া ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু জায়গায়ও বৃষ্টির সম্ভাবনা আছে। এসব জায়গায় ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

এই লঘুচাপের প্রভাবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি ও বজ্রপাত অব্যাহত থাকতে পারে। আগামী দুই দিন সারা দেশে তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

Content TOP

Related posts

body banner camera