brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

৭ মার্চের ভাষণ: জানা অজানা তথ্য’ বইয়ের মোড়ক উন্মোচন

৭ মার্চের ভাষণ: জানা অজানা তথ্য’ বইয়ের মোড়ক উন্মোচন
epsoon tv 1

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর লেখা বই ‘৭ মার্চের ভাষণ : জানা অজানা তথ্য’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটি লিখেছেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের (বোয়াফ) তথ্য ও গবেষণা সম্পাদক মমতাজুল ফেরদৌস জোয়ার্দার।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে ‘৭ মার্চের ভাষণ : জানা অজানা তথ্য’ শীর্ষক এক আলোচনা সভা ও বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোয়াফ এর সভাপতি কবীর চৌধুরী তন্ময় ও সঞ্চালনায় ছিলেন যুগ্ম সম্পাদক নুরুদ্দিন খান।

এসময় উপস্থিত ছিলেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, প্রেসক্লাব সাবেক সভাপতি, সাংসদ ও লেখক-মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান, সাংবাদিক, কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ, বঙ্গবন্ধু চেয়ার, লেখক, গবেষক ও ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র ভিসি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, প্রখ্যাত সাংবাদিক ও বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত লেখক হারুন হাবীব, রাজনৈতিক বিশ্লেষক ও লেখক বখতিয়ার উদ্দীন চৌধুরী, চিকিৎসক, লেখক ও গবেষক মামুন আল মাহতাব স্বপ্নীল, লেখক ও গবেষক সালেক খোকন, লেখক ও গবেষক ড. মিল্টন বিশ্বাস, আইনজীবী ও ৭ই মার্চের ভাষণ রেকর্ড ধারণ করা ডকুমেন্টকারী আমজাদ আলী খন্দকার, লেখক ও গবেষক আনিসুর রহমান মিঠু, তাহফিজুল কুরআন ওয়াজিহিয়া ইন্টারন্যাশনাল মাদরাসা প্রিন্সিপাল হাফেজ ক্বারী মো. সাজ্জাদ হুসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, লেখক বইটি অনেক কষ্ট করে লিখেছেন। বইটিতে তিনি ৭ মার্চের ভাষণের নানা জানা-অজানা তথ্য তুলে ধরার চেষ্টা করেছেন। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার জন্য তরুণ এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য এমন একটি গবেষণাধর্মী বইয়ের খুবই দরকার ছিল। ইতিহাস বিকৃতি থেকে উঠে আসতে এই বই আমাদের সাহায্য করবে।

 

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera