ফোনে সমস্যা হলে শতভাগ টাকা ফেরত দেবে হুয়াওয়ে

ফোনে সমস্যা হলে শতভাগ টাকা ফেরত দেবে হুয়াওয়ে
Content TOP

হুয়াওয়ে ফোনে কোনো সমস্যা হলে টাকা ফেরত দেবে বলে জানিয়েছে চীনা মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। বিশেষ ওয়ারেন্টির আওতায় টাকা ফেরতের এই নিশ্চয়তা দিচ্ছে তারা।

হুয়াওয়ে এক বিজ্ঞপ্তিতে জানানায়, বিশেষ এই ওয়ারেন্টি সেবা নতুন ফোনের ক্ষেত্রে প্রযোজ্য হবে। কেবলমাত্র অ্যাপ সংক্রান্ত সমস্যা হলেই শতভাগ টাকা ফেরত দেওয়া হবে। ১৭ জুন থেকে এ ওয়ারেন্টি প্রোগ্রাম চালু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যারা হুয়াওয়ের ডিভাইস কিনবেন, তারা গুগলের সেবা, যেমন- গুগল প্লে, জিমেইল, গুগল ম্যাপ, গুগল গ্যালারি, ক্রোম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যায় পড়লে টাকা ফেরত পাবেন। এ জন্য প্রমাণসহ অভিযোগ করতে হবে। অ্যাকসেসরিজসহ অরিজিনাল প্যাকেজিং, বক্স, ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড ও ক্যাশমেমো থাকতে হবে। অভিযোগের ১০ দিনের মধ্যে শর্ত সাপেক্ষে টাকা ফেরতের নিশ্চয়তা দেবেন পরিবেশকেরা।

দেশে দুটি জাতীয় পরিবেশকের মাধ্যমে এ কর্মসূচি চালাচ্ছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে হুয়াওয়ের জাতীয় পরিবেশক ইসইন ও স্মার্ট টেকনোলজিসের মাধ্যমে এই ওয়ারেন্টি কার্যক্রম চালানো হচ্ছে।

সম্প্রতি মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়ে হুয়াওয়ে। ফলে কোন আমেরিকান কোম্পানি বা আমেরিকান-প্রযুক্তি ব্যবহার করে এমন কোন কোম্পানির জন্য হুয়াওয়ের সঙ্গে ব্যবসা করা নিষিদ্ধ হয়।

এরপর গুগল জানায়, মার্কিন নিষেধাজ্ঞা মেনে হুয়াওয়ের স্মার্টফোনে গুগলের সেবা বন্ধ হয়ে যাবে। ফেসবুক কর্তৃপক্ষও জানিয়েছে, হুয়াওয়ের ফোনে তাদের অ্যাপ ইনস্টল থাকবে না। এছাড়া জাপানের দুটি কোম্পানি বলেছে, তারা হুয়াওয়ের হ্যান্ডসেট বিক্রি করবে না।

Content TOP

Related posts

body banner camera