ফখরুলের আসনে ভোটগ্রহণ চলছে

ফখরুলের আসনে ভোটগ্রহণ চলছে
Content TOP

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৯টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। আর এবারই এ আসনের ভোটাররা প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন।

বগুড়া উপনির্বাচনের রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ গণমাধ্যমকে জানান, বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ২০টি ও সদর উপজেলার ১১ ইউনিয়ন নিয়ে বগুড়া-৬ (সদর) আসন। ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। তারা আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১ কেন্দ্রে ৯৬৫ বুথে ইভিএমে ভোট দেবেন।

এ উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেস, মুসলিম লীগের প্রার্থী ছাড়াও দুজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএমটি জামান নিকেতা (নৌকা), জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের জেলা আহ্বায়ক ড. মনসুর রহমান (ডাব), মুসলিম লীগের মুফতি মাওলানা রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র প্রার্থী মালয়েশিয়া যুবদলের সাধারণ সম্পাদক মিনহাজ মণ্ডল (আপেল) ও সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক)।

এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে ভোটকেন্দ্রগুলোতে পুলিশ, আনসার, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৩ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান। তিনি জানান, ঝুঁকি বিবেচনায় ১৪১টি কেন্দ্রের মধ্যে ১৩০টি কেন্দ্রকে ‘গুরুত্বপূর্ণ’ ও ১১টি কেন্দ্রকে ‘সাধারণ’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা।

উল্লেখ্য, সদর উপজেলার ১১টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া-৬ আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মির্জা ফখরুল ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় দেড় লাখ ভোটের ব্যবধানে মহাজোট প্রার্থী নুরুল ইসলাম ওমরকে হারান। তবে মির্জা ফখরুল শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। নিয়মানুযায়ী উপনির্বাচনের আয়োজন করেছে ইসি।

Content TOP

Related posts

body banner camera