প্যারোলে মুক্তি নিয়ে যা বললেন বেগম জিয়া

প্যারোলে মুক্তি নিয়ে যা বললেন বেগম জিয়া
bodybanner 00

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া কারামুক্ত হচ্ছেন বলে বেশ কিছু দিন ধরেই গুঞ্জন চলছে। তবে দলীয় প্রধানকে মুক্ত করার বিষয়ে নেতাদের মধ্যে দুই রকম মত রয়েছে। কেউ কেউ সমঝোতার মাধ্যমে প্যারোলে হলেও মুক্তি চান। আবার অনেকে এর সঙ্গে একমত নন।

বিএনপি সূত্র বলছে, দলের বর্তমানে যে সাংগঠনিক অবস্থা তাতে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। সে কারণে অনেক নেতাই সমঝোতার চিন্তা করছেন।

এদিকে গত রোববার (১৪ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতা। সেখানে মুক্তির বিষয়ে খালেদা জিয়ার সঙ্গে এই নেতারা কথা বলেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দেশের একটি শীর্ষ জাতীয় দৈনিকে নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট একজন নেতার বরাত দিয়ে বলা হয়েছে, প্যারোলে মুক্তির কথা তুললে ম্যাডাম (খালেদা জিয়া) বলেছেন, সম্মান হারিয়ে রাজনীতি নয়। আমি তো দোষ করিনি। আর সংসদের ব্যাপারে বলেছেন, সংসদে গিয়ে কী বলবে, আমার মুক্তির কথা?

তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় পত্রিকাটিকে বলেন, খালেদা জিয়ার মতো একজন রাজনৈতিক নেত্রীর প্যারোলে মুক্তি নেওয়া অসম্মানজনক। তিনি নিয়মিত জামিন পাওয়ার অধিকার রাখেন এবং দেশে এ জাতীয় জামিনের বহু দৃষ্টান্ত আছে।

সূত্র : সময় নিউজ

মন্তব্য করুন

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00