পর্ন সাইটগুলোর প্রতি আসক্তি বাড়ছে নারীদের

পর্ন সাইটগুলোর প্রতি আসক্তি বাড়ছে নারীদের
Content TOP

পর্ন সাইটগুলোতে নারী ভিজিটরদের সংখ্যা ২০১৭ সালে উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। গত বছর ‘পর্ন ফর উইমেন বা নারীদের জন্য পর্ন’ এই সার্চ টার্মটি ব্যবহার করে ইন্টারনেটে পর্ণগ্রাফি খোঁজার পরিমাণ বেড়েছে ৩৫৯%। অর্থাৎ আগের চেয়ে ৩.৫ গুন বৃদ্ধি পেয়েছে মহিলাদের জন্য নির্মিত পর্ন ছবি খোঁজার পরিমাণ।

ইন্টারনেটের সবচেয়ে জনপ্রিয় কয়েকটি পর্ন সাইটের ভিজিটরদের তথ্য নিয়ে বুধবার একটি প্রতিবেদন প্রকাশ করে ম্যাশেব্‌ল নিউজ সাইট।

পর্ন সাইটগুলোর প্রতি আসক্তি বাড়ছে নারীদের

অন্যতম জনপ্রিয় একটি পর্ন সাইটের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, গত বছর ২,৮০০ কোটি মানুষ তাদের সাইটটি ভিজিট করেছে। ওই সাইটে সবচেয়ে বেশি যেই শব্দগুলো ব্যবহার করে সার্চ দেয়া হয়েছে তার মধ্যে ‘পর্ণ ফর উইমেন’ এক নাম্বার।

ম্যাশেব্‌ল জানিয়েছে, ২০১৬ থেকে ২০১৭ সালের মধ্যে ওই সার্চ টার্মটির ব্যবহার বৃদ্ধি পেয়েছে ১,৪০০%, অর্থাৎ চৌদ্দ গুন।

অপর আরেকটি বহুল ব্যবহৃত পর্ন সাইট জানিয়েছে, তাদের সাইটে বিশ্বের বিভিন্ন জায়গার থেকে আসা মহিলা ভিজিটরদের সংখ্যা বেড়েছে ২.৪%।

পর্ন সাইটে মহিলা ভিজিটরদের সংখ্যা সবচেয়ে বেড়েছে দক্ষিণ আফ্রিকায়। দেশটি থেকে পর্ন সাইট ভিজিট করা নারীর সংখ্যা বেড়েছে ২৩%।

এরপরেই রয়েছে সৌদি আরব। সেখান থেকে পর্ন সাইটের দর্শক নারীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১১%।

অপর দিকে চীনে নারীদের পর্ন সাইট দেখার পরিমাণ কমেছে ২৮%।

পর্ন সাইটগুলো জানিয়েছে গত কয়েক বছর ধরে নিয়মিত হারে তাদের সাইটে নারী ভিজিটরদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।২০১৭ সালে নারী দিবস উপলক্ষে ব্যাপক জনপ্রিয় একটি পর্নসাইট তাদের ভিজিটরদের সম্পর্কে একটি সমীক্ষা প্রকাশ করে।

ওই সমীক্ষায় দেখা যায় স্মার্টফোন ব্যবহার করে পর্ন ছবি দেখার প্রবণতা পুরুষদের চেয়ে মহিলাদের মধ্যে অনেক বেশি।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera