brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে উৎসবমূখর নবাবগঞ্জের নতুন বান্দুরা হাট!

নিষেধাজ্ঞা উপেক্ষা করে উৎসবমূখর নবাবগঞ্জের নতুন বান্দুরা হাট!
epsoon tv 1

 

বিপ্লব ঘোষ, দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
সারা বিশে^ করোনা ভাইরাসের সংক্রমন রোধে চলছে লক ডাউন। বাংলাদেশেও রোগটির সংক্রমন বেড়ে চলছে প্রতিদিন। সরকারিভাবে সারাদেশে জনসমাগমে নিষেধাজ্ঞা থাকলেও বুধবার ঢাকার নবাবগঞ্জের নতুন বান্দুরা বটতলায় সাপ্তাহিক হাটে উৎসবমূখর পরিবেশে কেনাকাট করেছেন ক্রেতারা। কেউ আদা, কেউ রসুল আবার অনেকে আলুসহ অন্যান্য সবজি কিনতে হুমরি খেয়ে পড়েছিলেন। দেখে মনে হচ্ছিল কালই সবার বাড়িতে আনন্দ উৎসব। তবে দুপুরে উপজেলা ও পুলিশ প্রশাসন হাটটি বন্ধ করে দেন।
জানা যায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন হাট না বসানের ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছিল। একই সাথে সরকার ১০ দিনের সাধারণ ছুটির পাশাপাশি নিরাপদে ঘরে থাকতে বলেছেন। প্রশাসন থেকে দেওয়া হয়েছে জনসমাগমে নিষেধাজ্ঞা। এছাড়া ঢাকা বিভাগীয় কমিশনার বুধবার থেকে এক সাথে দুজনকে রাস্তায় হাঁটতে পারবে না বলে নির্দেশনা দেন। অথচ এসব অমাণ্য করেই উৎসবমূখক পরিবেশে হাট বসানো হয়েছিল।
হাটে কেনাকাটা করতে আসা রবিন গমেজ বলেন, যেহেতু কয়েকদিন সব কিছু বন্ধ থাকবে তাই আগেই কাঁচামালগুলো কিনে রাখলাম। এত মানুষের মাঝে এসে ভয়ও লেগেছে, তবে কি করার বাজার তো করতেই হবে।
কয়েকজন দোকানদার বলেন, এটা তো সাপ্তাহিক হাট। আমাদের তো কেউ নিষেধ করেনি হাটে আসতে। তাই আমরা হাটে এসেছি।
স্থানীয় মনে করেন, হাটে শত শত মানুষের সমাগম। এতে করোনা ভাইরাসের সংক্রমন আরো ছড়িয়ে পড়তে পারে। প্রশাসনকে ধন্যবাদ তারা দ্রুত হাটটি বন্ধ করে দিয়েছে।
এব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু বলেন, উপজেলার কোথাও হাট বসাতে পারবে না। আমি ব্যাপারটি জানার পর দ্রুত হাটটি বন্ধ করে দিয়েছি।

epsoon tv 1

Related posts

body banner camera