ব্রেকিং নিউজঃ

নিউইয়র্ক সিনেটে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ আইন পাশ

নিউইয়র্ক সিনেটে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ আইন পাশ
bodybanner 00

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিনেটে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ আইন পাশ হয়েছে। চলতি বছর থেকে নিউইয়র্ক স্টেটে ২৫ সেপ্টেম্বর এই দিবসটি পালিত হবে। আইনটি পাশ হওয়ার পর নিউইয়র্ক স্টেট ক্যালেন্ডারে দিনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহা’র পক্ষে ২৭ ফেব্রুয়ারি আলবেনিতে অনুষ্ঠিত সিনেট অধিবেশনে এ বিলটি উত্থাপন করেন টবে আন্ স্তাভাস্কি।

‘বাংলাদেশি ইমিগ্র্যান্ট ডে’ হিসেবে ২৫ সেপ্টেম্বরকে বাছাই করা প্রসঙ্গে দিবসটির স্বপ্নদ্রষ্টা বিশ্বজিত সাহা বলেন,‘১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রথমবারের মতো বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমান বাংলায় ভাষণ দিয়েছিলেন। তাই দিনটি বাঙালি জাতি ও বাংলা ভাষার জন্য খুবই তাৎপর্যপূর্ণ। আগামী ২০২১ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শত জন্মবার্ষিকী। তার আগে ২৫ সেপ্টেম্বরকে বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা করে জাতির জনককে শ্রদ্ধা জানানোর গৌরবতম অধ্যায় হবে বলে মনে করি।’

সর্বসম্মতিক্রমে পাশ হওয়ার পরে ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’রেজ্যুলেশন ৩২২ নম্বরের আইনটি ঘোষণা করেন নিউইয়র্ক স্টেটের গভর্নর এন্ড্রু ক্যুমো।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00