brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

দেশে আসলো ১৩ প্রবাসীর মৃতদেহ

দেশে আসলো ১৩ প্রবাসীর মৃতদেহ
epsoon tv 1

ইত্তেহাদ এয়ারলাইন্সের বিশেষ কার্গো ফ্লাইট ইওয়াই ৯২১-এ করে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বিভিন্ন মর্গে থাকা এই ১৩ প্রবাসী বাংলাদেশির মৃতদেহ দেশে পাঠাল আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস।

বুধবার (১৩ মে) দেশে আসা মৃতদের অধিকাংশের বাড়ি চট্টগ্রামে। আর এরা কেউই কোভিড-১৯ এ আক্রান্ত নন। হৃদরোগসহ অন্যান্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা গেছেন।

আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া জানান, বিমান পরিসেবা বন্ধ থাকায় বাংলাদেশি মৃতদেহ দেশে ফেরত পাঠানো সম্ভব না হওয়ায় কিছু মৃতদেহ স্থানীয় হাসপাতালের মর্গে রক্ষিত ছিল। বুধবার আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইত্তেহাদ ইওয়াই ৯২১ ফ্লাইটে ১৩টি মৃতদেহ দেশে পাঠানো হয়। ফ্লাইটটি সকাল ৯ টা ৪৫ মিনিটে ঢাকা উদ্দেশে রওনা করে।

তিনি আরও জানান, স্বাভাবিক অবস্থায় একটি মৃতদেহ পাঠাতে তিন হাজার দিরহামের মতো খরচ হলেও বর্তমানে একেকটি মৃতদেহ পাঠাতে এর দ্বিগুণ খরচ হচ্ছে। কার্গোর হিসেবে প্রতি কেজিতে ৩৫ দিরহাম করে দিতে হচ্ছে। তার উপর একেকটি লাশের পেছনে সময় দিতে হচ্ছে আট-দশ দিন করে। বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় করে এবং কার্গো ফ্লাইটগুলোকে অনেকটা চাপ প্রয়োগের মাধ্যমে এই লাশ দেশে পাঠানো হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে আরো দুই-তিনটি মৃতদেহ দেশে পাঠানো হবে।

epsoon tv 1

Related posts

body banner camera