brandbazaar globaire air conditioner

ঢাবি থেকে শারমিন জাহান সাময়িক বরখাস্ত

ঢাবি থেকে শারমিন জাহান সাময়িক বরখাস্ত
epsoon tv 1

বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়া নিয়ম ভেঙে শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিচালনার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে। রোববার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নকল মাস্ক সরবরাহের অভিযোগে ২৪ জুলাই অপরাজিতা ইন্টারন্যাশনালের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়। এরপর একই দিন অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী শারমিন জাহানকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা বিভাগ। এ মামলায় বর্তমানে রিমান্ডে রয়েছেন শারমিন জাহান। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অমান্য করা ও ভাবমূর্তি নষ্ট করায় শারমিনের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোছাম্মৎ শারমিন জাহানের শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অনুমতি ব্যতীত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি-শৃঙ্খলা পরিপন্থী। অধিকন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসাথে তাকে ৭ (সাত) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

epsoon tv 1

Related posts

body banner camera