brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

ঢাকা সিটির নির্বাচন নিয়ে দলের অবস্থান জানালেন কাদের

ঢাকা সিটির নির্বাচন নিয়ে দলের অবস্থান জানালেন কাদের
Content TOP

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের জন্য আওয়ামী লীগ প্রস্তুত জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন নির্বাচন কমিশন যখনই চাইবে তখনই ঢাকার নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, সিটি নির্বাচন হবে জেনেই আমরা সম্মেলনের (ঢাকা উত্তর ও দক্ষিণ) কাজ সেরেছি। সিটি সংগঠনকে আরো শক্তিশালী করা, স্মার্টার করা, নির্বাচনে বিজয়ের উপযুক্ত প্রতিষ্ঠান আমরা সিটিতে গড়ে তুলতে এই কনফারেন্সের আয়োজন করেছি। আমরা নির্বাচন করতে চাই বলেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগে ক্লিন ইমেজের নেতা দেওয়া হয়েছে।

বুধবার (০৪ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ঢাকার দুই সিটির নির্বাচন নিয়ে আওয়ামী লীগ কী ভাবছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নির্বাচন করতে চাই এবং বিজয় চাই, সেজন্য আমরা ক্লিন ইমেজের লিডারশিপ এনেছি। নির্বাচন সামনে তাই আমরা মনে করেছি এখানে কনফারেন্স (কাউন্সিল) করে নিউ লিডারশিপ আনা দরকার।

এবার প্রার্থী তালিকায় নতুন মুখ দেখার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের ওবায়দুল কাদের বলেন, এটা আমরা ভাবনা-চিন্তা করছি। আমাদের মনোনয়ন বোর্ড বসবে যখনই শিডিউল ডিক্লিয়ার হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে মনোনয়ন বোর্ডেই সিদ্ধান্ত নেবো। এখন আমরা খুঁজছি, চিন্তা-ভাবনা করছি।

আওয়ামী লীগ যথাসময়ে সিটি নির্বাচন চায় কিনা এমন প্রশ্নে কাদের বলেন, নির্বাচন কমিশন যখনই চায়, আমাদের কোনো আপত্তি নেই। নির্বাচন কমিশনের কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল সিটি নির্বাচনের ব্যাপারে আমাদের কোনো প্রস্তাব আছে কিনা? আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি পরিষ্কার বলে দিয়েছেন- এটা নির্বাচন কমিশনের এখতিয়ার। তারা যখনই চাইবে আমরা নির্বাচন করতে প্রস্তুত।

আওয়ামী লীগেও কী এবার নতুন মুখ আসবে, প্রশ্নে দলের সাধারণ সম্পাদক বলেন, নতুন মুখ তো আসবে। আওয়ামী লীগের সম্মেলন মানে নতুন পুরাতন মিলিয়ে কমিটি।

আপনি (সাধারণ সম্পাদক) থাকবেন কিনা- এমন প্রশ্নের উত্তরে কাদের বলেন, আমি বারবার এক কথাই বলেছি, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমা

 

 

দের সভাপতি দলের স্বার্থে যে সিদ্ধান্ত নেবেন আমরা তাকে স্বাগত জানাবো। আমি নিজেও স্বাগত জানাব।

 

 

 

 

Content TOP

Related posts

body banner camera