brandbazaar globaire air conditioner

টুইটারে নতুন দুই সুবিধা

টুইটারে নতুন দুই সুবিধা
epsoon tv 1

জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এবার আপলোড করা যাবে উচ্চ রেজ্যুলেশনের ছবি। শুধু আপলোড নয়, ভালোভাবে দেখাও যাবে উচ্চ রেজ্যুলেশনের ছবি। অ্যান্ড্রয়েড এবং আইওএস- উভয় প্ল্যাটফর্মেই পরীক্ষামূলকভাবে ফিচারটি উন্মুক্ত করেছে টুইটার কর্তৃপক্ষ। এতদিন প্ল্যাটফর্মটিতে সর্বোচ্চ ২কে বা ২০৪৮ বাই ২০৪৮ পিক্সেল রেজ্যুলেশনের ছবি আপলোড করা যেত। কিন্তু এবার থেকে আপলোড করা যাবে ৪কে বা ৪০৯৬ বাই ৪০৯৬ পিক্সেল রেজ্যুলেশনের ছবি।

পরীক্ষামূলকভাবে চালু হওয়া এই ফিচার আপনি পেয়ে থাকলে, তা ব্যবহারের জন্য ‘হাই-কোয়ালিটি ইমেজ’ অপশন নির্বাচন করতে হবে। এক্ষেত্রে নিজের টুইটার হ্যান্ডেলের ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ অপশনে যান। এবার ‘ডাটা ইউজেস’ অপশনে ক্লিক করুন। সাধারণত ‘হাই-কোয়ালিটি ইমেজ’ আপলোড করার ক্ষেত্রে ওয়াই-ফাই বা মোবাইল ডেটা যেটাই ব্যবহার করুন না কেন, ডিফল্ট হিসেবে ‘নেভার’ অপশন সেট করা থাকে। কিন্তু এটি পরিবর্তন করে ‘হাই-কোয়ালিটি ইমেজ’ অপশন নির্বাচন করতে হবে।

এর পরই উচ্চ রেজ্যুলেশনের ছবি আপলোড করা যাবে। শুধু তাই নয়, ইমেজের স্ট্যান্ডার্ড সাইজ এবং রেশিও অনুযায়ী টুইটে আপলোড হবে ছবি। ছবি ছোট হওয়ার, কোয়ালিটি খারাপ হওয়ার কিংবা কেটে যাওয়ার বা ক্রপ হওয়ার সম্ভাবনা নেই। ঝলঝকে ছবি আপলোড করা হলে, তেমনটাই দেখা যাবে টুইটে।

উচ্চ রেজ্যুলেশনের ছবি আপলোডের পাশাপাশি আরও একটি নতুন ফিচার পাবেন টুইটার ব্যবহারকারীরা। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটি নিয়ে আসছে ‘আনডু সেন্ড’ বাটন। কোনো টুইট করার পরপরই তা নিয়ে মনে দ্বিধাদ্বন্দ্ব কাজ করলে ৫-৬ সেকেন্ডের মধ্যেই ‘আনডু সেন্ড’ বাটনে ক্লিক করে অনাকাঙ্ক্ষিত টুইট এড়ানো যাবে।


epsoon tv 1

Related posts

body banner camera