ব্রেকিং নিউজঃ

ঝিনাইদহে ডায়রিয়ার প্রকোপ, ৬ দিনে হাসপাতালে প্রায় সাড়ে ৩’শ রোগী

ঝিনাইদহে ডায়রিয়ার প্রকোপ, ৬ দিনে হাসপাতালে প্রায় সাড়ে ৩’শ রোগী
Content TOP
ঝিনাইদহ থেকে রিয়াজ উদ্দীনঃ
ঝিনাইদহে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিন শিশুসহ নানা বয়সী মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। রোববার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অন্তত শ’খানেক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।
এ নিয়ে গত ৬ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় সাড়ে ৩’শ রোগী। হাসপাতালে জায়গা না হওয়ায় গেটের বাইরেও রোগীদের চিকিৎসা দিতে দেখা গেছে।
আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। হঠাৎ করে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন নার্স ও চিকিৎসকরা। এ অবস্থায় বিশুদ্ধ পানি পান ও রমজানে নিয়ম মেনে খাবার খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলী বলেন, সবসময় ঢাকা ও খুলনার সঙ্গে যোগাযোগ রাখছি। শিশুসদনের সঙ্গে যোগাযোগ আছে। ডিজি সাহেবের সঙ্গে যোগাযোগ রাখছি। যে এলাকায় প্রকোপটা হয়েছে, সেখানেও আমরা ব্যবস্থা নিয়েছি। মাইকিং করার ব্যবস্থা নিয়েছি, সিভিল সার্জনের অফিস থেকেও ওখানে লোক পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।
এদিকে ডায়রিয়ায় আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তিনি।
ব্যক্তিগতভাবে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খাবার স্যালাইন সরবরাহ করেন তিনি। এছাড়াও শহরের বিভিন্ন এলাকায় পৌরসভার পক্ষ থেকে মাইকিং করাচ্ছেন তিনি।
Content TOP

Related posts

Leave a Reply

body banner camera