ব্রেকিং নিউজঃ

জুয়ায় হেরে দেউলিয়া হওয়ার পথে জিওনি

জুয়ায় হেরে দেউলিয়া হওয়ার পথে জিওনি
Content TOP

সস্তায় বাজারে স্মার্ট ফোন ছেড়ে দারুণ ব্যবসা করছিল জিওনি। বাজারে এর চাহিদাও ছিল প্রচুর। কিন্তু জিওনির চেয়ারম্যানের জুয়ার নেশার কারনে বন্ধ হয়ে যেতে পারে চীনের এই স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাটি।

সম্প্রতি একটি ক্যাসিনোতে জিওনির চেয়ারম্যান লিউ লিরং জুয়ায় বিপুল অঙ্কের টাকা হেরে যাওয়ায় এই আশঙ্কা তৈরি হয়েছে। বেশ কয়েকটি সংস্থাকে পাওনা টাকা পরিশোধ করতে পারছে না তারা। বাধ্য হয়ে চীনের আদালতে জিওনিকে দেউলিয়া ঘোষণার আবেদন জানিয়েছে অন্তত ২০টি পাওনাদার প্রতিষ্ঠান।

চীনের সাইপানের একটি ক্যাসিনোতে জুয়ায় ১৪ কোটি ৪৪ লক্ষ মার্কিন ডলার হেরে কপর্দকহীন হয়ে পড়েন লিরং। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় এক হাজার দুইশ’ ১২ কোটি টাকা।

বিশেষজ্ঞরা বলছেন জিওনিকে দেউলিয়া ঘোষণা করতে পারে আদালত। বন্ধ হয়ে যেতে পারে প্রতিষ্ঠানটির স্মার্ট ফোন তৈরি ও বিক্রির কার্যক্রম।

জুয়ায় হারের ফলে প্রতষ্ঠানটির কাঁচামাল, প্রযুক্তি ও অন্যান্য সরবরাহকারীদের পাওনা বকেয়া পড়ে গিয়েছে। নতুন করে আর কোনও টাকা দেওয়া হচ্ছে না। তাই বাধ্য হয়ে ২০টি পাওনাদার সংস্থা চীনের শেনঝেন ইন্টারমিডিয়েট পিপল্‌স কোর্ট-এ সংস্থাকে দেউলিয়া ঘোষণার আর্জি জানিয়েছে।

জুয়ায় হারের কথা স্বীকার করে নিয়েও লিরং জানিয়েছেন, তিনি কোম্পানির টাকা ব্যবহার করেননি। আবার এ-ও বলেছেন, সংস্থার জন্য নতুন ‘ফান্ড’ জোগাড় করা যেতে পারে। ফলে জিওনির টাকা ব্যবহার করা নিয়ে লিরংয়ের দাবির সত্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। অনেকেই মনে করছেন, পাওনাদার এবং গ্রাহকদের আশ্বস্ত করতেই এ কথা বলেছেন জিওনি চেয়ারম্যান।

 

 

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera