brandbazaar globaire air conditioner

ছয় মাথায় কংগ্রেস ছাড়লেন অভিনেত্রী উর্মিলা

ছয় মাথায় কংগ্রেস ছাড়লেন অভিনেত্রী উর্মিলা
Content TOP

ভারতের লোকসভা ভোটের আগে ঘটা করে রাজনীতিতে দিয়েছিলেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। যোগদানের মাত্র ছয় মাসের মাথায় দেশটির ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস ছাড়লেন এই জনপ্রিয় অভিনেত্রী । পদত্যাগের কারণ হিসেবে দলে অভ্যন্তরীণ রাজনীতির শিকার বলে অভিযোগ করেছেন তিনি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, কংগ্রেসের কার্যক্রমে চরম অসন্তোষ প্রকাশ করে পদত্যাগ করেছেন ঊর্মিলা।

হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদনে বলা হয়, কংগ্রেসে যোগদানের ছয় মাস পর উর্মিলা দল থেকে সরে দাঁড়ালেন। নিজেকে সরিয়ে নেওয়ার জন্য তিনি অভ্যন্তরীণ রাজনৈতিক কোন্দল ও দলীয় নেতৃত্বকে দায়ী করেছেন।

বিবৃতিতে উর্মিলা বলেন, এটা নিশ্চিত যে মুম্বাই কংগ্রেসের মুখ্য ব্যক্তিরা দলের উন্নতির জন্য পরিবর্তন আনতে অক্ষম অথবা পরিবর্তনে প্রতিশ্রুতিশীল নন।

গেল লোকসভা নির্বাচনে হাত মার্কা নিয়ে মুম্বাই উত্তর আসন থেকে অংশ নিয়ে পরাজিত হয়েছেন উর্মিলা। এ বিষয়ে তিনি বলেন, কংগ্রেস নেতৃত্বে তিনি প্রতারণার শিকার হয়েছেন।

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক ও সামাজিক সংবেদনশীলতা মুম্বাই কংগ্রেসে বড় লক্ষ্যপূরণের চেষ্টার পরিবর্তে তুচ্ছ দলাদলি করতে অনুমোদন করে না।

অভিযোগের বিষয়ে গত জুলাই মাসে মুম্বাই কংগ্রেস প্রধান মিলিন্দ দেওরাকে একটি চিঠি দিয়েছিলেন উর্মিলা। সেই অভিযোগের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, বরং তা সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি।

তাছাড়া, মুম্বাই কংগ্রেসের প্রধান মিলিন্দ দেওরার সঙ্গে তার গোপন আলাপচারিতা ফাঁস করে দেওয়ার অভিযোগ তুলেছেন সাবেক এ অভিনেত্রী। পাশাপাশি, নির্বাচনে পরাজয় নিশ্চিত করতে নিজ দলের লোকেরাই তার বিরুদ্ধে কাজ করেছেন বলেও দাবি করেছেন তিনি।

নির্বাচনের পর থেকেই দুর্দিন চলছে মহারাষ্ট্র কংগ্রেসের। এরমধ্যে ঊর্মিলার পদত্যাগ দলের ওপর আরেকটি বড় ধাক্কা হতে চলেছে বলে মনে করছেন দেশটির রাজনীতিবিদরা।

প্রসঙ্গত, উত্তর মুম্বাইয়ের আসনে নির্বাচন করে উর্মিলা বিজেপির বর্ষীয়ান রাজনীতিবিদ গোপাল শেঠির কাছে হেরে যান।

Content TOP

Related posts

body banner camera