brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

ছাগলের গায়ে ‘আল্লাহ’ সদৃশ লেখা, বিক্রি হল সাড়ে ৯ লাখে

ছাগলের গায়ে ‘আল্লাহ’ সদৃশ লেখা, বিক্রি হল সাড়ে ৯ লাখে
Content TOP

ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাজারে গিয়ে চোখ কপালে উঠল ক্রেতাদের। একটি ছাগলের গায়ে নাকি ‘আল্লাহ’র নাম লেখা রয়েছে! আসলে ছাগলটির রঙই এমন। সালমান নামে ওই ছাগলটি বাংলাদেশি ৯ লাখ ৪৭ হাজার টাকায় বিক্রি হয়েছে ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাজারে।

কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, কোরবানির উদ্দেশ্যে কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন পশু হাটে ভিড় জমাচ্ছিলেন মুসলিম সম্প্রদায়ের মানুষরা। ছাগল থেকে শুরু করে দেশের বিভিন্ন বাজারে বেশ চড়া দামেই বিক্রি হচ্ছিল অন্যান্য পশুও।

বিক্রেতার সঙ্গে দরদাম করে নিজের পছন্দ মতো পশু বাড়ি নিয়ে যাচ্ছিলেন সবাই। এরই মাঝে গোরক্ষপুরে বাজারে গিয়ে চোখ কপালে উঠল ক্রেতাদের।একটি ছাগলের গায়ে নাকি আল্লার নাম লেখা রয়েছে।

আসলে ছাগলটির রংই এমন। দেখে মনে হয় যেন আরবিতে আল্লা শব্দটি ছাপা রয়েছে তার গায়ে। ছাগলটি শেষপর্যন্ত বিক্রি হল আট লাখ টাকায়।

ছাগলের মালিক গোরক্ষপুরের পশু ব্যবসায়ী মহম্মদ নিজামুদ্দিন বলেন, ‘ছাগলটির শরীরে জন্ম থেকেই প্রাকৃতিকভাবে উর্দুতে আল্লা লেখা ছিল। ছাগলটিকে ঈশ্বর নিজের দূত হিসেবে পাঠিয়েছে। তাই ওর শরীরে থাকা লোমে আল্লা শব্দটি লেখা আছে। ওকে কোরবানি করলে গ্রাহকের মনস্কামনা পূরণ হতে পারে। তাই চড়েছে দাম।’

তিনি বলেন, ‘প্রতিদিন ছাগলটির রক্ষণাবেক্ষণের জন্য ৮০০ টাকা করে খরচ হতো। নিজের জন্যও অত টাকা খরচ করিনি। তাই ৯৫ কেজি ওজনের ওই ছাগলটি দাম আট লাখ টাকা রেখেছিলাম।’

Content TOP

Related posts

body banner camera