brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

খোঁজা হচ্ছে সম্ভাব্য হামলাকারী কিশোরকে

খোঁজা হচ্ছে সম্ভাব্য হামলাকারী কিশোরকে
epsoon tv 1

পবিত্র ঈদুল আজহা ও শোকাবহ আগস্টকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে চলছে তল্লাশি। খোঁজা হচ্ছে সম্ভাব্য হামলাকারী অজ্ঞাত এক কিশোরকে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, বড় ধরনের হামলার সক্ষমতা নেই জঙ্গিদের।

পুলিশের সদস্য কিংবা স্থাপনা অথবা যানবাহন, নির্দিষ্ট দুয়েকটি দেশের দূতাবাস, শপিংমলে হতে পারে জঙ্গি হামলা। হামলাকারীর বয়স হতে পারে ১৫ থেকে ত্রিশ। এমন গোয়েন্দা তথ্যের পর মঙ্গলবার (২৮ জুলাই) সকাল থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, বিভিন্ন উপাসনালয়, আবাসিক হোটেল, কূটনৈতিক এলাকাসহ বিভিন্ন মোড়ে মোড়ে আইন শৃঙ্খলাবাহিনীর বাড়তি উপস্থিতি। চলছে সতর্ক অবস্থায় টহল। গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেক পোস্ট। সন্দেহভাজনদের গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। পুলিশ সদস্যরা বলছেন, ১৫ থেকে ত্রিশ বছর বয়সী সম্ভাব্য হামলাকারীর খোঁজে তৎপর তারা।

গুলশান উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, জঙ্গি হামলা নিয়ে আমরা যে শঙ্কার কথা শুনছি সেটা মাথায় নিয়ে আমরা আমাদের নিরাপত্তা পুনবিন্যস্ত করেছি। এবং নিরাপত্তা বৃদ্ধি করেছি।

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে স্বরাষ্টমন্ত্রী জানান, গোয়েন্দা তথ্যকে গুরুত্ব দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে বড় ধরণের নাশকতার সক্ষমতা জঙ্গিদের নেই বলে দাবি করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা কূটনৈতিক পাড়াগুলো এবং ধর্মীয় প্রতিষ্ঠানগুলোসহ সব জায়গাতেই আমাদের নিরাপত্তার ব্যবস্থা করেছি।

তবে গুলিস্তান এলাকায় পুলিশ বক্সের পাশ থেকে আইইডি উদ্ধার। এর আগেও একই এলাকায় ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়া কিংবা কয়েক মাস আগে খুলনায় থানার সামনে বোমার বিস্ফোরণ দেখে বিশ্লেষকরা বলছেন, বর্তমানে জঙ্গিদের বড় ধরনের হামলার সক্ষমতা নেই। তাই তারা টার্গেট করে ছোট ছোট হামলা করতে পারে দৃষ্টি আকর্ষণের জন্য।

অপরাধ বিশ্লেষক অধ্যাপক জিয়া হক বলেন, এটাকে আমি ভয়ংকর ব্যাপার বলবো না বা প্যানিক হবার মতো। আইনশৃঙ্খলা বাহিনী যেহেতু জানতে পেরেছে সেহেতু আমাদের কাজ হচ্ছে এর প্রতিরোধ করা।

এছাড়াও গেলো মে মাসে তাবলিগ জামাতকর্মী পরিচয়ে সৌদি আরব যাওয়ার চেষ্টার সময় কাকরাইল এলাকা ২১ জনকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম। সৌদি প্রবাসী এক ব্যক্তির সহায়তায় তারা মধ্যপ্রাচ্যে জিহাদের যাচ্ছিল বলে জানায় কাউন্টার টেরোরিজম।

epsoon tv 1

Related posts

body banner camera