ব্রেকিং নিউজঃ

খালেদার জামিন বহাল

খালেদার জামিন বহাল
Content TOP

বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা এক মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের বিষয়ে রাষ্ট্রপক্ষকে নিয়মিত (লিভ টু) আপিল করতে বলেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়েছিল।

হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিপক্ষে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) এ আদেশ দেন।

আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানিয়েছেন, আপিল বিভাগ থেকে জামিনের বিষয়ে স্থগিতাদেশ না দেয়ায় জামিন বহাল (কান্টিনিউ) রয়েছে।

আদালতে আজ (বৃহস্পতিবার) খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল।

অন্যদিক রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ।

গত ২৮ নভেম্বর হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন।

১৩ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া।

আপিলের শুনানি শেষে গত ২৮ নভেম্বর তার জামিন মঞ্জুর করা হয়। হাইকোর্টের এ রায়ের (জামিন) বিরুদ্ধে পরে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

 

 

 

 

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera