ব্রেকিং নিউজঃ

ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবেন তো নেইমার?

ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবেন তো নেইমার?
Content TOP

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে ক্রোয়েশিয়ার বিপক্ষে আগামী রোববার রাত আটটায় মুখোমুখি হবে ব্রাজিল। কিন্তু এই ম্যাচের চেয়ে বেশি আগ্রহ নেইমারের খেলা না খেলা নিয়ে। নেইমারের ব্রাজিল সতীর্থ ফার্নান্দিনহো জানিয়েছেন অল্প সময়ের জন্য মাঠে নামতে পারেন এই পিএসজি তারকা। কিন্তু তিতে তাকে নিয়ে কোন ঝুঁকি নেবেন বলে মনে হয় না। ওদিকে বিশ্বকাপের আসরে নামার আগে বল পায়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের সামনে দাঁড়ানোও দরকার নেইমারের।

Sony Rangs

গত সপ্তাহে ব্রাজিল ছেড়ে লিভারপুলে আসার আগে নেইমার নিজেই বলেছিলেন, তিনি শতভাগ ফিট নন। লন্ডনে পৌছে সতর্ককতার অংশ হিসেবে অনুশীলন থেকে নেইমারকে বিশ্রামও দেওয়া হয়। ম্যানসিটি মিডফিল্ডার ফার্নান্দিনহোর মতে, নেইমার ঠিকঠাকই আছেন, অনুশীলনে নেইমার বেশ প্রাণবন্ত। তার নড়াচড়া, ড্রিবল সবই সুন্দরমতো চলছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা, নেইমার আত্মবিশ্বাসী।

নেইমারের অনুশীলনের কথা উল্লেখ করে এই মিডফিল্ডার বলেন, ‘অনুশীলনে সে আমাদের ডিফেন্ডারদের ট্যাকলে একটুও ভয় পাচ্ছে না। বিশ্বকাপের আগে শতভাগ আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য এটিই বড় উন্নতি।’ তবে নেইমারকে মাঠে দেখা গেলেও প্রথম একাদশে তাকে যে দেখা যাবে না তা মোটামুটি নিশ্চিত। ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে ১০ জুনের ম্যাচে হয়তো সেই অপেক্ষা ফুরাতে পারে।

বার্সেলোনায় ব্রাজিলিয়ান তারকা নেইমার দারুণ তিনটি মৌসুম কাটিয়েছেন। কিন্তু বার্সার সেরা কোচদের একজন পেপ গার্দিওয়ালার অধীনে খেলা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান তারকার কাছে এটা বড় এক আক্ষেপ। আর তাই ক্যারিয়ারের কোন এক পর্যায়ে বর্তমান ম্যানসিটি কোচ গার্দিওয়ালার অধীনে খেলতে চান বলে জানিয়েছেন তিনি। বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের সাবেক কোচের অধীনে খেলা অনেক উত্তেজনার বলেও মনে করেন তিনি।   নেইমার ২০১৬-১৭ মৌসুমে গার্দিওয়ালাকে প্রশংসা করে তার অধীনে খেলার আগ্রহের কথা জানান। সেই আগ্রহ এখনো আছে জানিয়ে নেইমার বলেন, 'আমি সব সময় গার্দিওয়ালার অধীনে কাজ করতে চেয়েছি। আমি বার্সায় যোগ দিলে ক্লাব ছেড়ে দেন তিনি। আমার সত্যি তার সঙ্গে কাজ করার অনেক ইচ্ছে।'   পিএসজি তারকা নেইমার বর্তমানে ব্রাজিলে দলের সঙ্গে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। তার পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। তবে ইনজুরি কাটিয়ে মাঠের নামার অপেক্ষায় থাকা এই তারকা এখন দল বদল নিয়ে কথা বলতে আগ্রহী নন বলেও জানিয়েছেন। ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে থাকা নেইমার রাশিয়া বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠছেন বলে ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে।

তবে প্রতিপক্ষ বিবেচনায় লুকা মডরিচ, ইভান রাকিটিচ ও মানজুকিচদের বিপক্ষের ম্যাচটি ব্রাজিলের আসল প্রস্তুতি। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল কতটা দাপুটে ফুটবল খেলতে পারবে তা এই ম্যাচেই বোঝা যাবে। আর এ ম্যাচে না থাকছেন নেইমার। না তার বদলে দলে থাকা ডগলাস কস্তা খেলতে পারবেন। ইনজুরির কারণে তিনিও এই ম্যাচে থাকবেন বেঞ্চে।

আর এ ম্যাচে ব্রাজিল সমর্থকরা মুখিয়ে থাকবেন নেইমারকে দেখার জন্য। ভক্তরা বল পায়ে তার দৌড় দেখে না তিন মাস পেরিয়ে গেল। লিভারপুলের মাঠে কোচ তিতেসহ সব ব্রাজিল সমর্থকদের চোখ থাকবে নেইমারের দিকে।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera