brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য সুখবর

ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য সুখবর
epsoon tv 1

প্রতিটি ব্যাংকের ক্রেডিট কার্ডে বিল পরিশোধের নির্দিষ্ট একটি সময়সীমা নির্ধারিত আছে। কোনো গ্রাহক ওই সময়ের মধ্যে ন্যূনতম বিল পরিশোধ না করলে তাকে নির্দিষ্ট অঙ্কের জরিমানা দিতে হয়। এ ছাড়া অপরিশোধিত বিলের ওপর নির্ধারিত হারে সুদ আরোপ করা হয়। তবে করোনা ভাইরাসের কারণে জানুয়ারি থেকে জুন পর্যন্ত ক্রেডিটকার্ডের বিল পরিশোধ করতে না পারলেও জরিমানা করতে পারবে না ব্যাংকগুলো।

শুধু তাই নয়, এর মধ্যে কোনো ব্যাংক চার্জ আরোপ করে থাকলে গ্রাহককে তা ফেরত দিতে হবে বলে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শনিবার (৪ এপ্রিল) জরুরিভিত্তিতে এ সংক্রান্ত সার্কুলার ব্যাংকগুলোতে পাঠিয়ে দিয়েছে। সার্কুলারে বলা হয়েছে গাড়ি, বাড়ি, ব্যবসাসহ অন্য সব ঋণের মত ক্রেডিট কার্ডের গ্রাহককেও আগামী জুন পর্যন্ত খেলাপি না করতে বলেছিল কেন্দ্রীয় ব্যাংক। এখন একই সময় পর্যন্ত জরিমানা আদায় না করতে নির্দেশ দেয়া হলো।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাছের। তিনি জানান, করোনাভাইরাসের কারণে দেশের মানুষ এখন জীবন বাঁচাতে ঘরবন্দি। এ অবস্থায় ক্রেডিট কার্ডের জরিমানা বা বাড়তি চার্জ দেয়া অনেকের পক্ষেই সম্ভব নয়। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।

ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী গণমাধ্যমকে জানান, ব্যাংক টাকা পাবে, সেটা তো চাইবেই। পারলে ব্যাংকের টাকা দিয়ে দেয়া ভালো। তবে কেউ না দিলে আগামী জুন পর্যন্ত তাকে খেলাপি করা হবে না। নৈতিক কারণে জরিমানাও আরোপ করা হবে না।

epsoon tv 1

Related posts

body banner camera