brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

কুমিল্লায় আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা

কুমিল্লায় আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা
epsoon tv 1

কুমিল্লার বরুড়ায় একই স্থানে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় বরুড়া থানার এএসআই দোলনসহ দুই গ্রুপের অন্তত ৮ নেতাকর্মী আহত হয়েছেন।

এদিকে দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় সংঘর্ষের আশঙ্কায় সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে বরুড়া পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এএনএম মইনুল ইসলাম সমর্থিত বরুড়া উপজেলা আওয়ামী লীগ আজ একই স্থানে পৃথকভাবে ত্রি-বার্ষিক সম্মেলনের ঘোষণা দেন। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় সম্মেলনকে ঘিরে সংঘাতের আশঙ্কায় সম্মেলন স্থানে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, একই স্থানে দুই পক্ষ সম্মেলনের ডাক দেওয়াতে সংঘর্ষের আশংকায় উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভূইয়া বলেন, এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল আমাদের না জানিয়ে সম্মেলন করতে চেয়েছিলেন। তাছাড়া জেলা কমিটির সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে আছেন; তাকে না জানিয়ে তড়িঘড়ি সম্মেলন করার প্রস্তুতি নিয়েছিলেন তিনি। তাই আমরাও কাউন্সিল করার প্রস্তুতি নিয়েছিলাম।

তবে নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক। আমরা ওই স্থানে সম্মেলন আহবান করি অনেক আগেই। তবে ওইখানে আওয়ামী লীগের অন্য কেউ সম্মেলনের ডাক দিয়েছে কিনা সেটা আমি জানি না।

 

 

 

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera