কীভাবে পুঁজিবাজারে বিনিয়োগ করবেন, জানালেন প্রধানমন্ত্রী

কীভাবে পুঁজিবাজারে বিনিয়োগ করবেন, জানালেন প্রধানমন্ত্রী
Content TOP

পুঁজিবাজারে সাধারণ বিনিয়োগকারীরা কীভাবে তাদের অর্থ বিনিয়োগ করবেন সে বিষয়ে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিনিয়োগ শিক্ষা নিয়ে আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে তিনি এই পরামর্শ দেন।

প্রধান অতিথির বক্তব্যে বিনিয়োগকারীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘বিভিন্ন সংস্কার করে পুঁজিবাজারে জবাবদিহি নিশ্চিত করা হয়েছে। এ ক্ষেত্রে যারা পুঁজিবাজারে বিনিয়োগ করেন বা যারা খরচ করেন তাদের একটা অনুরোধ করব- আপনারা যখন বিনিয়োগ করতে যান বা খরচ করতে যান, যে টাকা উপার্জন করেন তার সবটুকু খরচ করে ফেলবেন না। কিছু টাকা জমা রেখে তারপর করবেন।’

‘কেননা অনেক সময় দেখা যায়, যতটুকু পাওয়া গেল, আরও বেশি পাওয়ার লোভে সবটুকু খরচ করে ফেলে শেষে শূন্য হয়ে যেতে হয়। সেটা যেন না হয়, এজন্য যাই উপার্জন করুন, কিছু হাতে রেখে জমা রাখবেন, কিছু খরচ করবেন। তাহলে আমার মনে হয় আপনাদের আয় স্থিতিশীল থাকবে,’ বলেন প্রধানমন্ত্রী।

মানুষ যত বেশি পুঁজিবাজারে সম্পৃক্ত হবে, শিল্পায়ন তত বেশি ত্বরান্বিত হবে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক (এডিবি) যৌথভাবে ৮-১১ জুলাই চার দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করেছে। এতে জাপান, নেপাল, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইনসহ ৯টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

Content TOP

Related posts

body banner camera