brandbazaar globaire air conditioner

কলকাতার কয়েক জেলায় নতুন করে লকডাউন

কলকাতার কয়েক জেলায় নতুন করে লকডাউন
epsoon tv 1

ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছুঁইছুঁই। মৃত্যুর সংখ্যাও ছাড়িয়েছে ২১ হাজার। সংক্রমণ বিবেচনায় বিশ্বে তৃতীয় অবস্থানে থাকলেও, কোভিড পরীক্ষার দিক দিয়ে এই মুহূর্তে পঞ্চম স্থানে রয়েছে দেশটি। এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় নতুন করে লকডাউন জারি করা হয়েছে।

বৃহস্পতিবার, ভারতের মেডিকেল রিসার্চ কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়, এই মুহূর্তে দেশটিতে প্রতিদিন কোভিড পরীক্ষা হচ্ছে গড়ে আড়াই লাখেরও বেশি। আর এ পর্যন্ত ভারতে ১ কোটিরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানানো হয়।

তবে সরকারি সূত্র মতে, দেশটিতে প্রতি ১০ লাখে পরীক্ষা হচ্ছে মাত্র মাত্র ৭ হাজার। অন্যদিকে, চীনে প্রতি ১০ লাখে এই সংখ্যা ৬২ হাজার এবং যুক্তরাষ্ট্রে ১ লাখেরও বেশি। সংক্রমণ বিবেচনায় বিশ্বের তৃতীয় অবস্থানে থাকলেও, কোভিড টেস্টের দিক দিয়ে বিশ্বে ৫ম স্থানে রয়েছে প্রায় ১৩০ কোটি মানুষের দেশ ভারত।

এদিকে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, তামিলনাড়ুর পর এবার পশ্চিমবঙ্গেও ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। আর এ কারণেই রাজ্যের রাজধানী কলকাতাসহ কয়েকটি জেলায় নতুন করে কড়াকড়ি ও কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে প্রশাসন।

ভারতে বৃহস্পতিবার একদিনেই করোনা শনাক্ত হয়েছেন প্রায় ২৬ হাজার। মারা গেছেন অন্তত ৫শ। অন্যদিকে পশ্চিমবঙ্গেও এদিন আক্রান্ত হয়েছেন ১ হাজারেরও বেশি। মৃত্যু হয়েছে অন্তত ২৭ জনের।

 

 

 

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera