brandbazaar globaire air conditioner

কমলো স্বর্ণের দাম

কমলো স্বর্ণের দাম
Content TOP

অবশেষে ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে আগামীকাল বুধবার থেকে ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আজ মঙ্গলবার পর্যন্ত একই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হয়েছে ৫৮ হাজার ২৮ টাকায়।

বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমে যাওয়ায় দেশের বাজারেও স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও গত আগস্ট মাসেই পরপর চারবার স্বর্ণের দাম বাড়িয়েছিলেন জুয়েলারি ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা। এই মানের স্বর্ণ প্রতি গ্রাম বিক্রি হবে ৪ হাজার ৮৭৫ টাকা করে। প্রতি ভরি ২১ ক্যারেট দাম পড়বে ৫৪ হাজার ৪১৭ টাকা। ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ভরি ৪৯ হাজার ৫১৩ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ২৯ হাজার ১৬০ টাকা।

এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনাম আগের দাম অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ৬৫ হাজার ২৬ টাকায়।

এর আগে গত ২৭ আগস্ট স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। তখনও ভালো মানের স্বর্ণ ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল।  এরও আগে ১৮ আগস্ট  সব ধরনের স্বর্ণের দর ভরিতে ১ হাজার ১৬৬ টাকা করে বাড়ানো হয়। তার আগে গত ৮ আগস্ট প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছিল।

Content TOP

Related posts

body banner camera