একই দিনে দুই চ্যাম্পিয়নের দল ঘোষণা, দেখে নিন চমকগুলো

একই দিনে দুই চ্যাম্পিয়নের দল ঘোষণা, দেখে নিন চমকগুলো
Content TOP

২০১৯ বিশ্বকাপের পর্দা নামতে আর মাত্র ৪৩ দিন বাকি আছে। এরই মধ্যে দল গোছানোর যাবতীয় কাজ সেরে ফেলেছে অধিকাংশ টিম। শুধু দল ঘোষণার অপেক্ষায় রয়েছে অংশগ্রহণকারী দেশগুলো। তবে নিউজিল্যান্ডের পর অপেক্ষা শেষ হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতের। এ দু’দল একই সাথে গতকাল দল ঘোষণা করেছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে কোন চমক না থাকলেও পূর্বানুমান অনুযায়ী নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া ডেভিড ওয়ার্নারও স্টিভেন স্মিথকে রাখা হয়েছে। তবে বাদ পড়েছেন পেসার জস হ্যাজেলউড ও ওপেনার পিটার হ্যান্ডসকম্ব। তাছাড়া সাম্প্রতিক পারফর্ম্যান্সের ভিত্তিতে দলে টিকে গেছেন ওপেনার উসমান খাজা। অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড এমনটাই জানিয়েছে। অস্ট্রেলিয়ার নেতৃত্ব অবশ্য পরিবর্তিত হয়ে ফিঞ্চের কাঁধেই উঠেছে। যদিও স্মিথ খেলবেন নিয়মিত একাদশে।

অস্ট্রেলিয়ার দল ঘোষণার দিনই ভারতীয় নির্বাচকরাও বিশ্বকাপের স্কোয়াড প্রকাশ করেছেন। যেখানে সবচেয়ে তাক লাগানো বিষয় ছিল উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ প্যান্টকে বাদ দেয়া। তাছাড়া লাগাতার পারফর্ম দেখানো আম্বাতি রাইডুও বিশ্বকাপের টিকিট পাননি। কিন্তু কপাল খুলেছে চলতি আইপিএলে কলকাতাকে নেতৃত্ব দেয়া দীনেশ কার্তিকের। চার নম্বরে ব্যাটিং করা মতো একজন খুঁজছিল ভারতীয় বোর্ড। কার্তিকের সাম্প্রতিক পারফর্ম তাদের চোখ খুলে দেওয়ায় কপালটা খুলেছে কার্তিকের।

টিম ইন্ডিয়ার আর্ম ব্যান্ড দেখা যাবে বিরাট কোহলির হাতেই। উইকেটের পেছনে অভিজ্ঞ ধোনি থাকলেও স্পিন ঘূর্ণিতে অশ্বিনের দেখা মিলবে না। ঘূর্ণি জাদুর জন্য কুলদ্বিপ যাদব এবং যুজবেন্দ্র চাহালকে রাখা হয়েছে। অলরাউন্ডার সেক্টরে আছেন হার্দিক, জাদেজা ও বিজয় শঙ্করকে।

অস্ট্রেলিয়ার স্কোয়াড : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি, উসমান খাজা, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টয়নিস।

ভারতের স্কোয়াড : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), ধোনি, কেদার যাদব, দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, জাসপ্রিত বুমরাহ, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera